মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মেসিকে আটকানোর চিন্তা ‘বোকামি’

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২৩ আগস্ট ২০২৩ | প্রিন্ট

মেসিকে আটকানোর চিন্তা ‘বোকামি’

এক মেসি আসাতেই আমূল বদলে গেছে যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের (এমএলএস) ক্লাব ইন্টার মিয়ামি। আর্জেন্টাইন মহাতারকা আসার আগে ইস্টার্ন কনফারেন্সের তলানিতে ছিল দলটি। অথচ মেসি এসে রাতারাতি বদলে দিয়েছেন দৃশ্যপট। মিয়ামি দলটাও বদলে গেছে পুরোপুরি।

মেসির কল্যাণে প্রথম লিগস কাপ জিতেছে মিয়ামি। এবার তাদের সামনে সুযোগ ইউএস ওপেন কাপ জেতার। এই প্রতিযোগিতার সেমিফাইনালে আগামী বৃহস্পতিবার ইন্টার মায়ামির প্রতিপক্ষ সিনসিনাটি। ২০২১ সালের পর থেকে মিয়ামির কাছে হারতে হয়নি সিনসিনাটিকে।

গত এপ্রিলেও দুই দলের শেষ দেখায় বিজয়ী ছিল সিনসিনাটি। তবে এবারের ইন্টার মায়ামি যেন অন্য ধাতুতে গড়া এক দল। মেসির আগমন রাতারাতি বদলে দিয়েছে ক্লাবটিকে। এই ম্যাচের আগে তাই সিনসিনাটির কোচ প্যাট নোনানকে প্রশ্ন করা হয়েছিল, মেসিকে আটকানোর কৌশল সম্পর্কে তিনি কী ভাবছেন।

নোনান এর উত্তরে সোজাসাপ্টাই বলেছেন, মেসিকে আটকানোর চিন্তা বোকামি। এ সময় ইন্টার মিয়ামির ওপর মেসির প্রভাব নিয়েও কথা বলেছেন যুক্তরাষ্ট্রের এই কোচ। ইউএস ওপেনের সেমিফাইনালের আগে সিনসিনাটি কোচ নোনানের কথা, এটা খুবই কঠিন পরীক্ষা হবে।

তিনি বলেন, কেউ কেউ মত দিচ্ছে যে, সার্জিও বুসকেটসকে মার্ক করে এবং তার খেলা আটকে দিয়ে কি পারা সম্ভব? ঠিক আছে। কিন্তু তখন অন্য খেলোয়াড়েরা বেশি জায়গা পাবে এবং তারা আপনার ক্ষতি করতে পারে। সবাই চেষ্টা করছে খুবই ভালো এই দলটিকে আটকানোর উপায় খুঁজে বের করতে। কিন্তু কেউই তা পারছে না।

এরপর নোনান বলেন, মেসির ক্ষেত্রে বাস্তবতা হচ্ছে, গত দুই দশক ধরে সর্বোচ্চ স্তরের ফুটবলে খুব বেশি ক্ষেত্রে এটা করা সম্ভব হয়নি। আর যদি আশা করা হয় যে এর উত্তর আমাদের কাছে থাকবে, তবে সেটা বোকামি। সে এখনো শীর্ষ স্তরের ফুটবল খেলছে এবং বিশ্বকাপ জিতে এসে আরো উজ্জীবিত।

তিনি যোগ করেন, মেসি আসার আগে তারা ১১টি লিগ ম্যাচে জিততে পারেনি। আর এখন তারা একটি ম্যাচেও হারেনি। এর একটি কারণ দলে বিশ্বসেরা খেলোয়াড় বা বিশ্বের সেরা খেলোয়াড়দের একজন থাকা। এর ফলে পেশাদারত্ব থেকে মাঠের খেলার গুণগত মানসহ সবকিছুতে পরিবর্তন এসেছে।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৪১ পূর্বাহ্ণ | বুধবার, ২৩ আগস্ট ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]