রবিবার ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সামনে ‘কঠিন সময়’ ভাবাচ্ছে বিএনপিকে

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ০১ সেপ্টেম্বর ২০২৩ | প্রিন্ট

সামনে ‘কঠিন সময়’ ভাবাচ্ছে বিএনপিকে

সংসদ নির্বাচন সামনে রেখে কঠিন পরীক্ষার মুখে বিএনপি। নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবি আদায়ে ‘সফল’ আন্দোলন গড়ে তুলতে পারবে দলটি? নাকি আবার নির্বাচন বর্জনের পরিস্থিতিতে পড়বে? সুষ্ঠু নির্বাচনে পশ্চিমাদের চাপ থাকলেও শেষ পর্যন্ত পরিস্থিতি অনুকূলে আসবে কিনা, তা নিয়েও রয়েছে সংশয়। দলের শীর্ষ নেতৃত্বের সরাসরি মাঠে না থাকার সংকটও আছে। তবে সর্বশক্তি নিয়ে রাজপথ দখলে নেওয়ার পরিকল্পনা করেছে দলটি। দাবি আদায়ে সরকারকে বাধ্য করার প্রত্যাশা নেতাদের।

 

দেশের মানুষ এবং বিদেশিদের আস্থায় নিতে জামায়াতে ইসলামীর সঙ্গে বিএনপি দূরত্ব বজায় রাখলেও সন্দেহ রয়ে গেছে এখনও। অন্য সমমনা দলগুলো নিয়ে রাজপথে যুগপৎ আন্দোলনে বড় ধরনের সভা-সমাবেশ হলেও এখনও সরকারের ওপর তেমন চাপ তৈরি করতে পারেনি। রাজপথের কর্মসূচিতে হামলা-মামলা ও গ্রেপ্তার সামলাতে নাকাল অবস্থা দলটির। তবে ১৭ বছর ক্ষমতার বাইরে থেকে অত্যাচার-নির্যাতন, মামলা-হামলা সহ্য করা বিএনপি এবার যে কোনো পরিস্থিতি মোকাবিলা করে ঘুরে দাঁড়াতে মরিয়া। দেশের অর্থনৈতিক সংকট, দ্রব্যমূল্য পরিস্থিতিসহ জাতীয় ও আন্তর্জাতিক প্রেক্ষাপটকে কাজে লাগিয়ে এবং নিজেদের সর্বোচ্চ শক্তি নিয়ে এবার ‘সফল’ আন্দোলন গড়ার প্রত্যাশা দলটির শীর্ষ নেতাদের। একই সঙ্গে পরিবর্তিত রাজনৈতিক পরিস্থিতি এবং রাষ্ট্রীয় ক্ষমতায় থেকেই আগামী বছর দলের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের আশা করছে বিএনপি। এ পরিস্থিতিতে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ ১ সেপ্টেম্বর। এ উপলক্ষে দু’দিনের কর্মসূচি গ্রহণ করেছে দলটি।

Facebook Comments Box
advertisement

Posted ৭:২০ পূর্বাহ্ণ | শুক্রবার, ০১ সেপ্টেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]