রবিবার ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কাপ্তাই হ্রদের পানি বেড়ে ডুবে গেছে ঝুলন্ত সেতুর পাটাতন

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০৩ সেপ্টেম্বর ২০২৩ | প্রিন্ট

কাপ্তাই হ্রদের পানি বেড়ে ডুবে গেছে ঝুলন্ত সেতুর পাটাতন

টানা বর্ষণ ও পাহাড়ি ঢলে কাপ্তাই হ্রদের পানি বেড়ে যাওয়ায় রাঙ্গামাটি পর্যটন কমপ্লেক্সে অবস্থিত নয়নাভিরাম মনোরম ঝুলন্ত সেতুর পাটাতন ডুবে গেছে। প্রায় ছয় ইঞ্চি পানির নিচে তলিয়ে গেছে ঝুলন্ত সেতুর পাটাতন।

সরেজমিনে দেখা গেছে, ডুবে যাওয়া ঝুলন্ত সেতু দিয়ে ঝুঁকি নিয়ে চলাচল করছেন স্থানীয় ও পর্যটকেরা। অনেকে সেতুতে উঠতে না পারায় হতাশা প্রকাশ করেছেন।

চট্টগ্রাম থেকে আসা পর্যটক মো. শহিদুল ইসলাম জানান, ঝুলন্ত সেতু থেকে হ্রদের সৌন্দর্য উপভোগ করতে রাঙ্গামাটিতে ঘুরতে এসেছেন। তবে সেতুর পাটাতন পানিতে তলিয়ে যাওয়ায় এতে ওঠা হয়নি।

ট্যুরিস্ট বোট চালক আলমগীর জানান, কাপ্তাই হ্রদের পানি বৃদ্ধি কারণে ব্রিজের পাটাতন ডুবে গেছে। ফলে পর্যটকরা হতাশ হয়ে ফিরে যাচ্ছেন। এতে তাদের বোট ভাড়াও হচ্ছে না।

রাঙ্গামাটি পর্যটন নৌ-যান ঘাট ম্যানেজার মো. রমজান আলী জানান, কাপ্তাই হ্রদের পানি বৃদ্ধির কারণে রোববার সকালে ব্রিজের পাটাতন ডুবে গেছে। এতে ১২০টি ট্যুরিস্ট বোট বন্ধ রয়েছে। দেশ-বিদেশের পর্যটকদের আকর্ষণ করে ব্রিজটি। পর্যটন কর্তৃপক্ষ ব্রিজটি যদি আরো পাঁচ থেকে ছয় ফুট উঁচু করে তাহলে পর্যটকরা ঘুরে আনন্দ পাবেন।

এ বিষয়ে রাঙ্গামাটি পর্যটন কর্পোরেশনের ব্যবস্থাপক অলোক বিকাশ চাকমা জানান, কাপ্তাই হ্রদের পানি বৃদ্ধির কারণে রাঙ্গামাটি পর্যটন ঝুলন্ত সেতুটি ডুবে গেছে। এতে প্রতিদিন তাদেরও ১৫ থেকে ২০ হাজার টাকা ক্ষতি হচ্ছে।

তিনি আরো জানান, রোববার সকালে ঝুলন্ত সেতুর পাটাতন প্রায় ছয় ইঞ্চি পানির নিচে তলিয়ে গেছে। সেতুর পাটাতন ডুবে যাওয়ায় পর্যটকদের প্রবেশে অস্থায়ীভাবে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তবে হ্রদের পানি কমে গেলে পর্যটকদের জন্য আবারো উন্মুক্ত করে দেওয়া হবে।

Facebook Comments Box
advertisement

Posted ৫:৩৬ অপরাহ্ণ | রবিবার, ০৩ সেপ্টেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]