রবিবার ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাঁচা-মরার ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ে ভারত

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৪ সেপ্টেম্বর ২০২৩ | প্রিন্ট

বাঁচা-মরার ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ে ভারত

এশিয়া কাপে ‘এ’ গ্রুপের তৃতীয় ও শেষ ম্যাচে আজ মুখোমুখি হচ্ছে নেপাল ও ভারত। দুই দলের লড়াইয়ে যারা জিতবে, তারাই যাবে সুপার ফোরে নিশ্চিত করতে চায় টিম ইন্ডিয়া। বাংলাদেশ সময় দুপুর ৩টা ৩০ মিনিটে শুরু হবে ভারত-নেপাল লড়াই।

এর আগে শ্রীলংকার পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন ভারত অধিনায়ক রোহিত শর্মা।

মুলতানে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে এশিয়া কাপে নেপালের অভিষেক হয়। অভিষেক ম্যাচটা স্মরনীয় করে রাখতে পারেনি তারা। পাকিস্তানের কাছে ২৩৮ রানের বিশাল ব্যবধানে হেরে যায় দলটি।

নেপালের মত এবারের এশিয়া কাপে ভারতেরও প্রথম ম্যাচ ছিলো পাকিস্তানের বিপক্ষে। পাল্লেকেলেতে হওয়া ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। ভারতের ইনিংস শেষ হবার পর বৃষ্টির দাপটে আর মাঠে গড়াতে পারেনি ম্যাচটি।

এবারই প্রথম ভারতের মুখোমুখি হবে নেপাল। এখন পর্যন্ত আইসিসির পূর্ণ সদস্য দলগুলোর মধ্যে পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, জিম্বাবুয়ে ও আয়ারল্যান্ডের বিপক্ষে খেলেছে নেপাল।

২০১৮ সালে ওয়ানডে মর্যাদা পাবার পর এখন অবধি ৫৮টি ম্যাচ খেলেছে তারা। এর মধ্যে ৩০টিতে জয় ও ২৬টিতে হার রয়েছে তাদের। ১টি করে ম্যাচ টাই ও পরিত্যক্ত হয়।

বৃষ্টিতে ম্যাচ পরিত্যক্ত হওয়ায় পয়েন্ট ভাগাভাগি করে ভারত ও পাকিস্তান। এতে ২ খেলায় ৩ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থেকে সুপার ফোর নিশ্চিত করে পাকিস্তান। ১ ম্যাচে ১ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে আছে ভারত।

১ ম্যাচ খেলে কোন পয়েন্টের খাতা খুলতে পারেনি নেপাল। ফলে ভারত ও নেপাল ম্যাচের বিজয়ী দল সুপার ফোরে খেলার টিকিট পাবে। ম্যাচটি পরিত্যক্ত হলে সুপার ফোরে খেলবে ভারত। গ্রুপ পর্ব থেকে বিদায় নিবে নেপাল।

ভারত দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল, সূর্যকুমার যাদব, তিলক ভার্মা, ঈশান কিষাণ, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, কুলদীপ যাদব ও প্রসিধ কৃষ্ণ।

নেপাল দল: রোহিত পাউডেল (অধিনায়ক), আসিফ শেখ, কুশল ভুর্টেল, ললিত রাজবানশি, ভিম শারকি, কুশাল মাল্লা, দিপেন্দ্র সিং আইরি, সন্দীপ লামিচান, কারান কেসি, গুলশান ঝা, সোমপাল কামি, আরিফ শেখ, প্রতিশ জিসি, কিশোর মাহাতো, সুন্দীপ জোরা, অর্জুন সৌদ ও শ্যাম ধাকাল।

Facebook Comments Box
advertisement

Posted ৯:০৩ পূর্বাহ্ণ | সোমবার, ০৪ সেপ্টেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]