রবিবার ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভুল নম্বরে যাওয়া প্রতিবন্ধীর টাকা উদ্ধার করে দিলো পুলিশ

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০৫ সেপ্টেম্বর ২০২৩ | প্রিন্ট

ভুল নম্বরে যাওয়া প্রতিবন্ধীর টাকা উদ্ধার করে দিলো পুলিশ

৫২ বছর বয়সী বৃদ্ধা বিবি খতেজা। তিনি একজন প্রতিবন্ধী। এজন্য সরকারিভাবে ভাতা পাচ্ছিলেন ঐ বৃদ্ধা, যা আসতো তার বিকাশে।

বিকাশে কয়েক মাসের ভাতার টাকা এক সঙ্গে আসায় তা তুলতে যান স্থানীয় বিকাশ এজেন্টের কাছে। গত ৩১ মে টাকা তুলতে গিয়ে ভুলবশত ভাতার ১০ হাজার দুইশত টাকা অন্য নম্বরে চলে যায়। এরপর টাকা চলে যাওয়া নম্বরে কল দিলে দেই-দিচ্ছি বলে দিন পার করতে থাকেন। কিছুদিন গেলে নম্বরটি বন্ধ করে দেন মালিক। অসহায় খতেজার টাকা অন্যত্র চলে যাওয়ায় হতাশ হয়ে পড়েন তিনি। পরে স্থানীয়দের পরামর্শে গত ১২ আগস্ট লালমোহন থানায় একটি জিডি করেন বৃদ্ধা অসহায় খতেজা।

তিনি ভোলার লালমোহন উপজেলার ফরাজগঞ্জ ইউনিয়নের মহেষখালি এলাকার আবু তাহেরের স্ত্রী। ঐ জিডির ভিত্তিতে টাকা উদ্ধারে তথ্য-প্রযুক্তির সহযোগিতায় পদক্ষেপ গ্রহণ করেন লালমোহন থানা পুলিশ। নানাভাবে চেষ্টা করে প্রতিবন্ধী বিবি খতেজার টাকা উদ্ধার করতে সক্ষম হয় পুলিশ।

সোমবার সন্ধ্যায় লালমোহন থানা পুলিশ অসহায় খতেজার স্বামীর কাছে উদ্ধার করা টাকা বুঝিয়ে দেন। চলে যাওয়া টাকা ফিরে পেয়ে খুশি প্রতিবন্ধী বৃদ্ধা বিবি খতেজা ও তার পরিবারের লোকজন।

এ বিষয়ে লালমোহন থানার এএসআই গোলাম সরোয়ার বলেন, জিডির ভিত্তিতে টাকা উদ্ধারের জন্য চেষ্টা চালাই। এরপর জানা যায় নম্বরটি পটুয়াখালীর দশমিনা উপজেলার এক ব্যক্তির। পরে ঐ থানায় যোগাযোগ করা হয়। এরপর সেখানকার পুলিশের মাধ্যমে ঐ ব্যক্তির পরিচয় শনাক্ত করে তার কাছ থেকে টাকাগুলো উদ্ধার করতে সক্ষম হই। সোমবার সন্ধ্যায় প্রতিবন্ধী খতেজার স্বামীর কাছে উদ্ধার করা টাকা বুঝিয়ে দেওয়া হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ২:০৪ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৫ সেপ্টেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]