রবিবার ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কোনো ব্যক্তির জন্য নির্বাচন বাধাগ্রস্ত হবে না: পরিকল্পনামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০৭ সেপ্টেম্বর ২০২৩ | প্রিন্ট

কোনো ব্যক্তির জন্য নির্বাচন বাধাগ্রস্ত হবে না: পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, ড. মুহাম্মদ ইউনূস বা কোনো ব্যক্তির জন্য বাংলাদেশের নির্বাচন বাধাগ্রস্ত হবে না। নির্বাচন সংবিধান মতই হবে।

তিনি বলেন, বিদেশিদের কারো কথা আমরা শুনবো না, আমরা আমাদের দেশের সংবিধান অনুযায়ী কাজ করবো। যুক্তরাষ্ট্র বা ইউরোপীয় ইউনিয়ন কথা বললে আমরা শুনবো, চেয়ার এগিয়ে দিবো, সালাম করবো কিন্তু আমরা কাজ করবো আমাদের দেশের আইন মেনে, সংবিধান মেনে, এর বাইরে নয়।

বৃহস্পতিবার সকালে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার নোয়াখালী সপ্তগ্রাম উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পরিকল্পনামন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, দেশের সংবিধানে বলা আছে ৫ বছর পর পর দেশে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। কারণ ৫ বছর পর সরকারের কোনো বৈধতা থাকে না। তাই কীভাবে নির্বাচন পরিচালনা হবে সেটা সংবিধান অনুযায়ীই হবে।

এম এ মান্নান আরো বলেন, জাতীয় নির্বাচন কীভাবে হবে সেটা সংসদে আইন পাশ করা আছে। দেশে নির্বাচন পরিচালনা করার জন্য নির্বাচন কমিশন আছে। সুতারাং নির্বাচন নিয়ে কেউ বিভ্রান্তি তৈরি করে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চাইলে তাকে প্রতিহত করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনোয়ার উজ জামান, সহকারী পুলিশ সুপার সুভাশীষ ধর, উপজেলা পরিষদের ভাইচ চেয়ারম্যান নূর হোসেন প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৫৪ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৭ সেপ্টেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]