রবিবার ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এডিসি হারুন প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১০ সেপ্টেম্বর ২০২৩ | প্রিন্ট

এডিসি হারুন প্রত্যাহার

ছাত্রলীগের দুই নেতাকে মারধরের অভিযোগে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) রমনা বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) হারুন অর রশিদকে প্রত্যাহার করা হয়েছে।

রোববার (১০ সেপ্টেম্বর) ডিএমপি সূত্রে এ তথ্য জানা গেছে।

এডিসি হারুন অর রশিদের বিরুদ্ধে এবার কেন্দ্রীয় ছাত্রলীগের দুই নেতাকে শাহবাগ থানায় ধরে নিয়ে বেদম পেটানোর অভিযোগ উঠেছে। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি আছেন একজন। পুলিশ বলছে, অপরাধ খতিয়ে দেখা হচ্ছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে যেকোনো আন্দোলনে শিক্ষার্থীদের লাঠিপেটা করা তার নিয়মিত কাজ। খবরের শিরোনাম হয়েছেন কখনো শিক্ষকদের পিটিয়ে আবার কখনো নারীদের সঙ্গে খারাপ আচরণ করে। এমনকি নিজ সহকর্মীকেও চড় মেরে সমালোচিত হয়েছিলেন এডিসি হারুন। বেপরোয়া এ পুলিশ কর্মকর্তা এবার শাহবাগ থানায় নিয়ে বেধড়ক পিটিয়েছেন ছাত্রলীগের কেন্দ্রীয় দুই নেতাকে। যাদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় একজন রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন।

ছাত্রলীগের ওই দুই নেতা হলেন- ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হলের সভাপতি আনোয়ার হোসেন নাঈম এবং বিজ্ঞানবিষয়ক সম্পাদক ও ঢাবি শহীদুল্লাহ হলের সাধারণ সম্পাদক শরীফ আহমেদ মুনিম।

গতকাল শনিবার সন্ধ্যায় বারডেম হাসপাতালে প্রশাসনের এক কর্মকর্তার সঙ্গে বাকবিতণ্ডায় জড়ান এডিসি হারুন। সেই বাকবিতণ্ডা থামাতে ওই প্রশাসন কর্মকর্তার ডাকে নাঈম হাজির হলে তাকে শাহবাগ থানায় নিয়ে অধীনস্থ ১০-১৫ জন পুলিশ সদস্য নিয়ে পেটান এডিসি হারুন।

আজ নাঈমকে হাসপাতালে দেখতে যান পুলিশের রমনা বিভাগের ডিসি। তার কাছে প্রশ্ন ছিল এডিসি হারুনের লাগাম টানার মতো কেউ আছে কিনা? তিনি কোনো প্রশ্নের জবাব দেননি।

এদিকে ডিবিপ্রধানের মো. হারুন অর রশিদের কাছেও একই প্রশ্ন করা হলে তিনি জানান, ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক অবহিত আছেন এ বিষয়ে।

থানায় নিয়ে মারধর ও ঘটনার বিষয়ে একাধিকবার বিভিন্ন মাধ্যমে যোগাযোগ করা হলেও এডিসি হারুনের বক্তব্য পাওয়া যায়নি।

Facebook Comments Box
advertisement

Posted ৮:৫৭ পূর্বাহ্ণ | রবিবার, ১০ সেপ্টেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]