রবিবার ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খেলাধুলার মানোন্নয়নে কাজ করছে সরকার: ক্রীড়া প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১৬ সেপ্টেম্বর ২০২৩ | প্রিন্ট

খেলাধুলার মানোন্নয়নে কাজ করছে সরকার: ক্রীড়া প্রতিমন্ত্রী

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেছেন, সারাদেশে তৃণমূল পর্যায় থেকে খেলোয়ার তুলে আনাসহ খেলাধুলার মানোন্নয়নে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে। এছাড়াও প্রধানমন্ত্রীর নির্দেশনায় নতুন প্রজন্মকে ক্রীড়াক্ষেত্রে আরো বেশি আগ্রহী করে গড়ে তুলতে দেশের প্রতিটি উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ করা হচ্ছে।

রাঙ্গামাটি জেলার নানিয়ারচর, বিলাইছড়ি ও জুরাছড়ি ৩টি উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে তিনি এসব কথা বলেন।

শুক্রবার রাঙ্গামাটি জেলা প্রশাসনের সহযোগিতায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউট মাঠ প্রাঙ্গণে এই ভিত্তিপ্রস্তর স্থাপন উদ্বোধন করেন তিনি।

পরে রাঙ্গামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউট হলরুমে রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন, রাঙ্গামাটি সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি, রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী, জেলা অতিরিক্ত পুলিশ সুপার মারুফ আহমেদ, শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক মাহবুব মোর্শেদ সোহেল প্রমুখ।

ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, পার্বত্য অঞ্চল রাঙ্গামাটি, বান্দরবান ও খাগড়াছড়ির অঞ্চলগুলোর খেলোয়াড়রা প্রত্যেকটি ইভেন্টে দাপটের সঙ্গে তাদের স্থান ধরে রেখেছেন এবং তারা অত্যন্ত যোগ্যতার সঙ্গে বিভিন্ন টুর্নামেন্টে সফলতার স্বাক্ষর রেখেছেন। এ কারণে আমরা রাঙ্গামাটির চার উপজেলায় শেখ রাসেল মিনি স্টোডিয়াম নির্মাণ করতে যাচ্ছি।

জাহিদ আহসান রাসেল আরো বলেন, আগে শুধু জেলাপর্যায়ে অবকাঠামো ছিল। প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা উপজেলাপর্যায়ে সেটি ছড়িয়ে দিচ্ছি। যাতে করে আমাদের খেলোয়াড়রা খেলাধুলা করতে পারেন এবং মেধাকে বিকশিত করতে পরেন। সেজন্য আমরা এই কাজটি করে যাচ্ছি।

Facebook Comments Box
advertisement

Posted ২:৩৩ পূর্বাহ্ণ | শনিবার, ১৬ সেপ্টেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]