রবিবার ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশের পরবর্তী সিরিজ কবে ও কখন

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১৬ সেপ্টেম্বর ২০২৩ | প্রিন্ট

বাংলাদেশের পরবর্তী সিরিজ কবে ও কখন

জয় দিয়ে এশিয়া কাপ মিশন শেষ করেছে বাংলাদেশ দল। এবারের আসরে পাঁচ ম্যাচ খেলে দুইটিতে জয় পেয়েছে টাইগাররা। যার একটি গ্রুপ পর্বের ম্যাচে, অন্যটি সুপার ফোরে। এতে বলাই যায়, টুর্নামেন্টে অম্লমধুর সময় কাটলো সাকিব-মিরাজদের।

এশিয়া কাপ শেষ হলেও আপাতত বিশ্রামের সুযোগ নেই টাইগারদের। কেননা ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলবে বাংলাদেশ। আগামী ২১ সেপ্টেম্বর থেকে কিউইদের বিপক্ষে লড়াই করতে হবে সাকিব আল হাসানের দলকে।

গ্রুপ পর্বের প্রথম ম্যাচে শ্রীলংকার কাছে হেরে এশিয়া কাপ মিশন শুরু করে বাংলাদেশ। এরপর দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানকে বড় ব্যবধানে হারিয়ে সুপার ফোর নিশ্চিত করে সাকিবের দল। সুপার ফোরে তিনটি ম্যাচের মধ্যে কেবল একটিতে জয় পায় বাংলাদেশ।

সুপার ফোরের ম্যাচে শ্রীলংকা ও পাকিস্তানের কাছে হারলেও ভারতের বিপক্ষে দুর্দান্ত এক জয় তুলে নেয় টাইগাররা। জয় দিয়েই এবারের এশিয়া কাপ মিশন শেষ করে বাংলাদেশ দল। এশিয়া কাপ শেষে দেশে ফিরেই ঘরের মাঠে ওয়ানডে সিরিজের জন্য প্রস্তুতি নিতে হবে মিরাজ-মুস্তাফিজদের।

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) নিউজিল্যান্ডের বিপক্ষে লড়বে বাংলাদেশ। সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে মিরপুরে। সিরিজের প্রত্যেকটি ম্যাচ অনুষ্ঠিত হবে দুপুর ১২টায়।

আগামী ২১ সেপ্টেম্বরের পর সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ২৩ সেপ্টেম্বর ও তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে ২৬ সেপ্টেম্বর মাঠে নামবে টাইগাররা। এই সিরিজ শেষে বিশ্বকাপে অংশগ্রহণের লক্ষ্যে দেশ ছাড়বে চন্ডিকা হাথুরসিংহের শিষ্যরা।

Facebook Comments Box
advertisement

Posted ৬:০০ পূর্বাহ্ণ | শনিবার, ১৬ সেপ্টেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]