সোমবার ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রী মানবিকতায় খালেদাকে বাসায় চিকিৎসার ব্যবস্থা করেছেন: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২৪ সেপ্টেম্বর ২০২৩ | প্রিন্ট

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, প্রধানমন্ত্রী মানবিক মানুষ। প্রধানমন্ত্রী মানবিকতা বিবেচনা করে খালোদা জিয়ার দণ্ড স্থগিত করে বাসায় রেখে চিকিৎসার ব্যবস্থা করেছেন।

রোববার সচিবালয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রোহিঙ্গা প্রত্যাবাসনে দ্রুত পদক্ষেপ নিতে জাতিসংঘের প্রতি আহ্বান জানিয়েছি। নিরাপত্তা বিঘ্ন ঘটানোর বিষয়ে আমরা পদক্ষেপ নিচ্ছি।

তিনি বলেন, বিদেশি যারা এখানে কাজ করছেন, ভোটের সময় তাদের নিরাপত্তা জোরদার করতে জাতিসংঘ আহ্বান জানিয়েছে। আমরা বলেছি, সুরক্ষা দেবো। আমাদের দেশে এমন কিছু ঘটবে না, যাতে বিদেশিরা নিরাপত্তাহীনতায় পড়বে। ভোটের সময় এমন কিছু হবে না, বরং উৎসব আনন্দ হবে। ভায়োলেন্স হলে নিরাপত্তা বাহিনী নিয়ন্ত্রণ করতে সক্ষম হবে। ভোটের সময় ইসির হাতে ন্যস্ত থাকবে নিরাপত্তা বাহিনী। সুষ্ঠু ভোট করতে আইনশৃঙ্খলা বাহিনী দক্ষ।

এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কাকে/কাদের ভিসা নিষিদ্ধ করেছে আমেরিকা, সেই তালিকা সরকারের কাছে নেই। এটা তাদের বিষয়, যারা নীতি দিয়েছে। আমাদের কিছু করার নেই। নতুন করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের কেউ ভিসা নিষেধাজ্ঞা পেয়েছেন কিনা আমি এখনো জানি না। আগে যারা ছিল তাদেরটা জানি। নতুনদের বিষয় জানা নেই।

Facebook Comments Box
advertisement

Posted ৯:০৭ পূর্বাহ্ণ | রবিবার, ২৪ সেপ্টেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]