সোমবার ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্যাটিং অর্ডারের সিদ্ধান্তটা ভারতে গিয়েও নেয়া যেত, বললেন মাশরাফী

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২৯ সেপ্টেম্বর ২০২৩ | প্রিন্ট

সাকিব-তামিম ইস্যুতে বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) এক ভিডিও বার্তা দিয়েছেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মাশরাফী। সেই ভিডিওতে তিনি জানিয়েছেন, তামিম উত্তেজিত হয়ে যে সিদ্ধান্ত নিয়েছে তা ভুল ছিল। তবে বিশ্বকাপ দল ঘোষণার আগেই তামিমকে ফোন করে তার ব্যাটিং পজিশন নিয়ে কথা বলাটাও যে ঠিক হয়নি তাও বললেন ম্যাশ।

দুইদিন আগে তামিম ইকবাল ফেসবুকে একটি ভিডিও আপলোড করে গত কয়েকদিনে ঘটে যাওয়া ঘটনাগুলো নিয়ে কথা বলেন। সেখানে তামিম বলেন, বিশ্বকাপের প্রথম ম্যাচে তাকে না খেলানোর সিদ্ধান্ত নিয়েছিল দল। আর খেলালেও মিডল অর্ডার কিংবা লোয়ার অর্ডারে ব্যাট করানোর কথা বলেছিল। যা কথা শুনে উত্তেজিত হয়ে পড়েন তামিম।

একপর্যায়ে তিনি বলেন, ‘আমার পজিশনে খেলতে না দিলে বিশ্বকাপ দলে আমাকে রেখেন না।’ রাগ করে নেয়া তামিমের এমন সিদ্ধান্তটা যে ভুল ছিল গতকাল ভিডিওবার্তায় সেটাই জানান মাশরাফী।

তবে শুধু তামিমেরই একার ভুল দেয়নি মাশরাফী। তিনি মনে করেন, দল ভারতে যাওয়ার পরও এই কথা তামিমকে বলতে পারতো। তাহলে হয়তো অবস্থাটা এমন আর হতো না। ফলে টিম ম্যানেজমেন্টেরও ভুল দেখছেন তিনি।

বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফী বলেন, ‘যদি দলে কোন সিদ্ধান্ত হয়ে থাকে তাহলে আমি আগেও বলেছি টিম ম্যানেজমেন্ট ভারতে গিয়ে তা নিতে পারতো। এখন প্রশ্ন হচ্ছে, সেখানে যদি তামিম সিন ক্রিয়েট করত তাহলে কি হতো। পৃথিবীর সব জায়গাতেই এমন কিছু হয়। এমন সিদ্ধান্ত ম্যানেজ করার দায়িত্ব কোচ, অধিনায়ক এবং সেই ক্রিকেটারের। সেখানে তামিম যদি সিনক্রিয়েট করলে বোর্ড কিন্তু যে কোনো সিদ্ধান্ত নিতে পারতো। এটা আসলে দল ঘোষণার পর বলা উচিত ছিল। এরপর ভারতে গিয়ে যা হওয়ার তা হতো।’

বিশ্বকাপ দলে তামিমের না থাকা প্রসঙ্গে ম্যাশ বলেন, ‘তামিম সবচেয়ে অভিজ্ঞ ওপেনার। তামিম দলে থাকলে ভালো হতো। তামিমকে ক্রিকেট বোর্ড সুযোগ দিয়েছিল। তামিমের সঙ্গে বোর্ডের কেউ একজন কথা বলেছে প্রথম ম্যাচটা না খেলতে কিংবা খেললেও নিচের দিকে ব্যাটিং করতে। তামিম উত্তেজিত হয়ে গেছে। তামিমের আরও ধীরে আগানো উচিত ছিল।’

Facebook Comments Box
advertisement

Posted ২:১৯ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৯ সেপ্টেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]