শনিবার ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শেখ হাসিনার বিকল্প নেই: পরিকল্পনামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১১ অক্টোবর ২০২৩ | প্রিন্ট

শেখ হাসিনার বিকল্প নেই: পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প নেই। বিগত সরকারগুলোর তুলনায় বর্তমান সরকার প্রগতির পথে, ন্যায় বিচারের পথে এগিয়ে যাচ্ছে। আওয়ামী লীগ ছাড়া অন্য কোনো সরকার এটা করতে পারবে না।

মঙ্গলবার রাজধানীর গুলশানে একটি হোটেলে ‘জলবায়ু পরিবর্তনের ঝুঁকি ও জমির অধিকার’ শীর্ষক আঞ্চলিক সম্মেলনে এসব কথা বলেন তিনি।

পরিকল্পনামন্ত্রী বলেন, ব্রিটিশরা জমির এক অদ্ভুত বৈষম্যমূলক বণ্টন চালু করে গেছে। অতীতে কোনো সরকারই এ বৈষম্য সংস্কারের উদ্যোগ নেয়নি। বর্তমান সরকার ভূমি ব্যবস্থাপনায় ডিজিটাল পদ্ধতি চালুর পাশাপাশি ভূমি সংস্কারে আইন পরিবর্তন, নতুন আইন প্রণয়নসহ বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে।

তিনি আরো বলেন, ভূমি অপরাধ নিরসনে সরকার ও বেসরকারি সংস্থাকে একযোগে কাজ করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন- জলবায়ু পরিবর্তন প্রেক্ষাপটে মানবাধিকারের প্রচার ও সুরক্ষা বিষয়ক জাতিসংঘের বিশেষ দূত ইয়ান ফ্রাই, এশিয়ান এনজিও কলিশনের (এনগক) এর নির্বাহী পরিচালক নাথানিয়েল ডন মার্কেজ অ্যাসোসিয়েসন ফর ল্যান্ড রিফর্ম অ্যান্ড ডেভেলপমেন্ট (এএলআরডি) সমন্বয়ক খুশি কবির, এএলআরডির নির্বাহী পরিচালক শামসুল হুদা প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ২:৩৭ পূর্বাহ্ণ | বুধবার, ১১ অক্টোবর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]