শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শুক্রবারের বাছাইপর্বে ব্রাজিল-আর্জেন্টিনায় খেলবে যে একাদশ

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১৩ অক্টোবর ২০২৩ | প্রিন্ট

শুক্রবারের বাছাইপর্বে ব্রাজিল-আর্জেন্টিনায় খেলবে যে একাদশ

ফের শুরু হয়েছে ফুটবল বিশ্বকাপের বাছাইপর্ব। শুক্রবার (১৩ অক্টোবর) ভোরে ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বের আলাদা ম্যাচে মাঠে নামবে আলোচিত দুই দল, ব্রাজিল ও আর্জেন্টিনা। এরই মধ্যে দুই দলই দুইটি করে ম্যাচ খেলেছে। দুই ম্যাচেই জয় তুলে নিয়েছে নেইমার-মেসিরা।

শুক্রবার বাংলাদেশ সময় ভোর সাড়ে ৫টায় আর্জেন্টিনার বুয়েন্স আইরেসের মন্যুমেন্তাল স্টেডিয়ামে প্যারাগুয়ে বিপক্ষে নামবে মেসিবাহিনী। একইদিন সকাল সাড়ে ৬টায় খেলবে ব্রাজিল। তারা ম্যাচটি খেলবে ঘরের মাঠ অ্যারেনা পান্তানাল স্টেডিয়ামে।

ম্যাচ দুইটিই সরাসরি সম্প্রচার করবে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা। এক বিবৃতিতে সংস্থাটি নিজস্ব চ্যানেল ‘দি ফিফা প্ল্যাস ফাস্ট’ ম্যাচ দুটি দেখানোর কথা জানিয়েছে।

প্যারাগুয়ের বিপক্ষে মেসি খেলবে কিনা এই প্রসঙ্গে আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি একাধিক গণমাধ্যমকে জানিয়েছেন, সবচেয়ে বড় কথা মেসি ঠিক আছে। আমরা এই ব্যাপারে নিশ্চিত যে সে ম্যাচের শুরু থেকেই খেলার সামর্থ্য রাখে। চারদিন পর আমাদের আরো একটি ম্যাচ রয়েছে। সে প্যারাগুয়ের বিপক্ষে ৮০ মিনিট খেলতে পারে এবং পেরুর বিপক্ষে নাও খেলতে পারে। আবার এমনো হতে পারে দুইটি ম্যাচেই পুরো ৯০ মিনিট খেলতে পারে সে।

ম্যাক অ্যালিস্টার, হুলিয়ান আলভারেজ, রদ্রিগো দি পল, ওতামেন্দি, রোমেরোদের নিয়ে মাঠে নামবে আর্জেন্টিনার চেনা একাদশ। বিশ্বচ্যাম্পিয়ন ও র‍্যাংকিংয়ের এক নম্বর দলটা শেষ ১২ ম্যাচে অপরাজিত। তবে প্রতিপক্ষ প্যারাগুয়ে মোটেও সহজ প্রতিপক্ষ নয়। তাদের সঙ্গে শেষ ৬ দেখায় মাত্র একবার জিতেছে আলবিসেলেস্তেরা।

তবে নিজেদের শেষ ৭ ম্যাচের ৬টাতে হেরেছে প্যারাগুয়ে। বাছাই পর্বে পেরুর সঙ্গে ড্র করলেও হেরেছে ভেনেজুয়েলার সঙ্গে। অন্যদিকে বাছাই পর্বের প্রথম দু’ম্যাচ জিতেছে আর্জেন্টিনা।

আর্জেন্টিনার দেড় ঘণ্টা পর মাঠে নামবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। সেলেসাওদের প্রতিপক্ষ ভেনেজুয়েলা। যে দলটার সঙ্গে ২৯ ম্যাচের ২৪টাতেই জয় ৫ বারের বিশ্বচ্যাম্পিয়নদের।

আর্জেন্টিনার সম্ভাব্য শুরুর একাদশ : এমিলিয়ানো মার্টিনেজ, নাহুয়েল মোলিনা, ক্রিশ্চিয়ান রোমেরো, নিকোলাস ওটামেন্ডি, নিকোলাস তাগলিয়াফিকো, রদ্রিগো ডি পল, এনজো ফার্নান্দেজ, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, নিকোলাস গনজালেজ, জুলিয়ান আলভারেজ এবং লাউতারো মার্টিনেজ।

ব্রাজিল সম্ভাব্য শুরুর একাদশ : এডারসন, দানিলো, মারকুইনহোস, গ্যাব্রিয়েল ম্যাগালহায়েস, আরানা, ব্রুনো গুইমারেস, ক্যাসেমিরো, রদ্রিগো, নেইমার এবং ভিনিসিয়াস জুনিয়র।

Facebook Comments Box
advertisement

Posted ১:৪০ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৩ অক্টোবর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]