শুক্রবার ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১০০ রানের আগেই চার উইকেট নেই আফগানিস্তানের

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১৮ অক্টোবর ২০২৩ | প্রিন্ট

১০০ রানের আগেই চার উইকেট নেই আফগানিস্তানের

আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১৬তম ম্যাচে লড়ছে আফগানিস্তান ও নিউজিল্যান্ড। প্রথমে ব্যাট করে আফগানদের কঠিন লক্ষ্য ছুঁড়ে দিয়েছে কিউইরা। রান তাড়ায় তিন উইকেট হারিয়ে ধুঁকছে আফগানরা। আপাতত প্রতিরোধ গড়ার চেষ্টায় তারা।

চেন্নাইয়ের এম চিদাম্বরম স্টেডিয়ামে এই প্রতিবেদন লেখা পর্যন্ত আফগানিস্তানের সংগ্রহ ২৬ ওভারে চার উইকেটে ৯৯ রান। আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ছয় উইকেটে ২৮৮ রান সংগ্রহ করেছে নিউজিল্যান্ড।

আফগানদের হয়ে রান তাড়া করতে নামেন রহমানুল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরান। প্রথম ৫ ওভারে কোনো ক্ষতি ছাড়াই ১৯ রান যোগ করেন দুজন। তবে এরপর তিন বলের ব্যবধানে দুই ওপেনারই ফিরেছেন সাজঘরে। এর আগে করেছেন যথাক্রমে ১১ ও ১৪ রান।

অল্প সময়ের ব্যবধানে দুই উইকেট হারিয়ে রানের গতি একদম কমিয়ে দেয় আফগানরা। তবুও উইকেটের পতন ঠেকাতে পারেনি তারা। ১৪তম ওভারে লকি ফার্গুসনের বাউন্সারে কুপোকাত হন ৮ রান করা শাহিদী।

৪৩ রানে তিন উইকেট হারানোর পর অবশ্য প্রতিরোধ গড়ে তোলেন আজমতউল্লাহ ওমরজাই ও রহমত শাহ। এই দুই ব্যাটার গরেন ৫৪ রানের জুটি। যখন দুজনের ব্যাটে ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখছে আফগানরা, তখনই ২৭ রানে ফিরেছেন ওমরজাই।

এর আগে বুধবার টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন আফগান অধিনায়ক হাশমতউল্লাহ শাহিদী। এদিন ব্যাট হাতে সাফল্য পাননি ডেভন কনওয়ে। মুজিব উর রহমানের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ার আগে তিনি করেন ২০ রান।

দ্বিতীয় উইকেটে ৭৯ রানের জুটি গরেন রাচিন রবীন্দ্র ও উইল ইয়ং। ৩২ রানে রবীন্দ্র ফেরার পর ১ রান যোগ করতেই আরো দুই উইকেট হারায় তারা। যেখানে ফেরেন উইল ইয়ং ও ড্যারিল মিচেল।

ম্যাচের ১৮তম ওভারে রশিদ খানকে বাউন্ডারি হাঁকিয়ে ওয়ানডে ক্যারিয়ারের ৭ম ফিফটি তুলে নেন ইয়ং। ৫৪ রানে ফেরেন এ ওপেনার। ১১০ রানে ৪ উইকেট হারিয়ে বেশ চাপে ছিল কিউইরা। সেখান থেকে পাল্টা প্রতিরোধ গড়েন গ্লেন ফিলিপস ও টম লাথাম।

পঞ্চম উইকেটে ১৪৪ রানের বড় জুটি গড়েন ফিলিপস ও লাথাম। দুজনই ইনিংসের শেষদিকে আউট হন। তবে এর আগে গড়ে দিয়ে যান ব্ল্যাকক্যাপসদের বড় সংগ্রহের ভীত। ফিলিপস ৭১ ও লাথাম ৬৮ রান করেন।

মার্ক চাপম্যান ও মিচেল স্যান্টনারের ছোট্ট দুই ক্যামিওতে কিইউদের ইনিংস থামে ২৮৮ রানে। আফগানদের হয়ে সর্বোচ্চ দুটি করে উইকেট শিকার করেন আজমতউল্লাহ ওমরজাই ও নাভিন উল হক।

Facebook Comments Box
advertisement

Posted ২:৪৩ অপরাহ্ণ | বুধবার, ১৮ অক্টোবর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]