শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতের সঙ্গে ফাইনালে কারা?

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ০৩ নভেম্বর ২০২৩ | প্রিন্ট

ভারতের সঙ্গে ফাইনালে কারা?

বিশ্বকাপে বাংলাদেশ ও ইংল্যান্ড দলের ভরাডুবিতে বিস্মিত অস্ট্রেলিয়ান ধারাভাষ্যকার মার্ক হাওয়ার্ড। তবে এখান থেকে দু’দলই সামনে ঘুরে দাঁড়াবে বলে তার বিশ্বাস। চলমান বিশ্বকাপে ধারাভাষ্য দেয়া এই অজি, ভারতের সঙ্গে ফাইনালে দেখছেন দক্ষিণ আফ্রিকাকে।

একটা জয় পেলেও, নিজেদের ইতিহাসে সবচেয়ে বাজে বিশ্বকাপ পার করছে বাংলাদেশ। টানা ৬ হার। যে অভিজ্ঞতা এবারই প্রথম। কেনো দলের এমন বেহাল দশা, তার উত্তর দেয়ার কেউ নেই। ক্রিকেটাররা মেনে নিয়েছেন বাস্তবতা, বোর্ডও নিশ্চুপ।

নিকট অতীতে এমন কিছু দেখতে হয়নি বাংলাদেশকে। দল যেন ফিরে গেছে দুই দশক আগে। সমালোচনা হচ্ছে দেশের ক্রিকেট কাঠামো নিয়েও। অবশ্য এত কিছুর মাঝেও সাকিবরা খারাপ সময় কাটিয়ে উঠবে বলে বিশ্বাস বিশ্বকাপে ধারাভাষ্য দেয়া অস্ট্রেলিয়ান মার্ক হাওয়ার্ডের।

মার্ক হাওয়ার্ড বলেন, ‘তাদের প্রতিভাবান ক্রিকেটার আছে। টানা ৬ হারে তাদের আত্মবিশ্বাস তলানীতে আছে। তবে এতে কোন সন্দেহ নেই তাদের দারুণ একটা দল ও ভালোমানের কোচিং স্টাফ আছে। আমার বিশ্বাস, তারা এখান থেকে ঘুরে দাঁড়াবে। আর সেটা যদি হয় তবে আমি খুবই খুশি হবো।’

বাংলাদেশের মত একই দশা ইংল্যান্ডের। বিশ্ব চ্যাম্পিয়নরা আছে একেবারে টেবিলের তলানীতে। এখান থেকেও থ্রি লায়নদের ভালো করার সামর্থ্য দেখছেন এই অজি।

মার্ক হাওয়ার্ড বলেন, ‘এটা খুব বিস্ময়কর যে ইংল্যান্ড এই অবস্থায় আছে। টুর্নামেন্টের শুরুতে কেউ হয়তো চিন্তাও করেনি ইংল্যান্ড-বাংলাদেশ টেবিলের তলানিতে থাকবে। ইংল্যান্ডের খুবই ভালো একটা দল আছে। বাকি ম্যাচগুলোতে তারা জয় নিয়েই দেশে ফেরার চেষ্টা করবে।’

শুরু থেকেই টুর্নামেন্টের হট ফেবারিট ভারত। দক্ষিণ আফ্রিকাও ধীরে ধীরে নিজেদের অবস্থান শক্ত করছে। শিরোপার মঞ্চেও এই দু’দলকে দেখছেন হাওয়ার্ড।

অস্ট্রেলিয়ার এই ধারাভাষ্যকার বলেন, ‘আমার ধারণা ভার‍ত ও দক্ষিণ আফ্রিকা ফাইনাল খেলবে। অস্ট্রেলিয়া দুই ম্যাচ হারলেও ঘুরে দাঁড়িয়েছে। নিউজিল্যান্ডও ভালো করছে। অজিরা হয়তো সেমিতে খেলবে কিন্তু ভারতের সঙ্গে পেরে উঠবে না। ইন্ডিয়ার শীর্ষ ৬ ব্যাটসম্যান রান পাচ্ছে, পেসারদের সঙ্গে কুলদ্বীপ-জাদেজারাও দারুণ ছন্দে আছে। তাদের হারানো কঠিনই হবে।’

এবারের বিশ্বকাপের শুরুটা ছিলো ম্যাড়মেড়ে। যার কারণে অনেকেই ওয়ানডে ফরম্যাটের ভবিষ্যৎ নিয়ে শঙ্কা প্রকাশ করছেন। যদিও হাওয়ার্ডের বিশ্বাস, ৫০ ওভারের ফরম্যাট ঠিকই ধরে রাখবে এর জনপ্রিয়তা।

Facebook Comments Box
advertisement

Posted ৫:২২ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৩ নভেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]