শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢামেকে একসঙ্গে ৫ শিশুর জন্ম, বাঁচানো গেলো না কাউকেই

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১১ নভেম্বর ২০২৩ | প্রিন্ট

ঢামেকে একসঙ্গে ৫ শিশুর জন্ম, বাঁচানো গেলো না কাউকেই

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) একসঙ্গে জন্ম নেয়া ৫ জমজ শিশুর মধ্যে বেঁচে থাকা একমাত্র শিশু দীর্ঘ ২৮ দিন এনআইসিইউতে চিকিৎসাধীন থেকে মারা গেছে।

গত বৃহস্পতিবার দিবাগত রাতে চিকিৎসাধীন অবস্থায় শিশুটি মারা যায়। নবজাতক বিভাগের ইনডোর মেডিকেল অফিসার ডা. সাবিহা সুলতানা বলেন, আমরা যথাসাধ্য চেষ্টা করেছি, কিন্তু বাঁচাতে পারিনি।

তিনি বলেন, শিশুগুলো অপরিপক্ক অবস্থায় মাত্র ২৬ সাপ্তাহ বয়সে জন্ম নিয়েছিল। ওজনেও ছিল কম। তারপরও আমরা এনআইসিইউতে ইনকিউবেটরে রেখে চেষ্টা করেছি। একই ঘটনায় এর আগে জন্ম নেয়া পাঁচ শিশুর মধ্যে একদিনের ব্যবধানে চার শিশু মারা যায়।

গত ১২ অক্টোবর বৃহস্পতিবার সকাল ১০টায় ঢামেকের গাইনি বিভাগে নরমালে একে একে পাঁচ শিশু জন্ম দেন নরসিংদী শিবপুর উপজেলার বান্দারদিয়া গ্রামের সিএনজি চালক মামুন এর স্ত্রী মানসুরা বেগম (২২)। জন্মের কিছু সময় পর এক শিশুর মৃত্যু হয়, চার শিশুকে দ্রুত ভর্তি রাখা হয় নবজাতক বিভাগে এনআইসিইউতে। সেখানে একদিনে ব্যবধানে তিন শিশুর মৃত্যু হয়। বেঁচে ছিল এক শিশু।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৩৪ পূর্বাহ্ণ | শনিবার, ১১ নভেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]