সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ক্রেতা উপস্থিতি দ্বিগুণ, খালি হাতে ফিরলেন অনেকে

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১৫ নভেম্বর ২০২৩ | প্রিন্ট

ক্রেতা উপস্থিতি দ্বিগুণ, খালি হাতে ফিরলেন অনেকে

একের পর এক বাড়ছে নিত্যপণ্যের দাম। তদারকি জোরদারের পাশাপাশি আমদানি করার পরও নিয়ন্ত্রণে আসছে না দাম। এ অবস্থায় সাশ্রয়ী দামে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) ভ্রাম্যমাণ ট্রাকসেল কার্যক্রম শুরু করেছে বাণিজ্য মন্ত্রণালয়। গতকাল মঙ্গলবার রাজধানীর কারওয়ান বাজারে টিসিবি ভবনের সামনে এ বিক্রি কার্যক্রম উদ্বোধন করেন বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষ। তবে প্রথম দিন যে পরিমাণ পণ্য বিক্রি করা হয়েছে, সে তুলনায় প্রায় দ্বিগুণ ক্রেতা উপস্থিত হন। এতে দীর্ঘ অপেক্ষার পরও পণ্য না পেয়ে অনেক ক্রেতাকে খালি হাতে ফিরতে হয়েছে। আগামীতে পণ্যের পরিমাণ আরও বাড়ানোর অনুরোধ জানান তারা।

জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান বলেন, বর্তমানে মূলস্ফীতি বেড়েছে। তাই নিম্ন আয়ের মানুষকে সহায়তা করতে সরকার এ উদ্যোগ নিয়েছে। চাহিদা অনুসারে এই সহায়তা আরও বাড়ানো হবে।

টিসিবির চেয়ারম্যান আরিফুল হাসান বলেন, টিসিবি বর্তমানে ঢাকার ১৩ লাখ পরিবার কার্ডধারী ভোক্তাদের মাঝে সাশ্রয়ী দামে পণ্য বিক্রি করছে। নতুন করে আরও ২ লাখ মানুষের কাছে ট্রাকের মাধ্যমে পণ্য বিক্রি করা হবে।

টিসিবির ট্রাক থেকে ক্রেতারা সাশ্রয়ী মূল্যে ২ কেজি করে ডাল, আলু ও পেঁয়াজ এবং ২ লিটার সয়াবিন তেল কিনতে পারছেন। আলু প্রতি কেজি ৩০, পেঁয়াজ ৫০, ডাল ৬০ ও তেলের লিটার ১০০ টাকা দরে বিক্রি করা হচ্ছে। গতকাল সরেজমিন দেখা গেছে, বাড়তি এই অর্থ সাশ্রয়ের জন্য ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থাকেন শত শত নারী-পুরুষ। তাদের সঙ্গে কথা বলে জানা যায়, কেউ কেউ সকাল ৮টার আগেই এসে উপস্থিত হয়েছেন। আবার বিক্রি শুরু হওয়ার দেড় ঘণ্টার মধ্যেই পণ্য শেষ হয়ে গেছে।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৪৫ পূর্বাহ্ণ | বুধবার, ১৫ নভেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]