মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

দুপুরে কক্সবাজার, রাতে ঢাকা থেকে স্বপ্নের যাত্রা

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ০১ ডিসেম্বর ২০২৩ | প্রিন্ট

দুপুরে কক্সবাজার, রাতে ঢাকা থেকে স্বপ্নের যাত্রা

আর কিছুক্ষণ। অবসান ঘটতে যাচ্ছে কক্সবাজারবাসী ও সমুদ্রপ্রেমীদের অপেক্ষার। পর্যটন নগরী থেকে প্রথমবারের মতো বাণিজ্যিকভাবে যাত্রী নিয়ে ছুটবে স্বপ্নের ট্রেন ‘কক্সবাজার এক্সপ্রেস’। দুপুরে কক্সবাজার আইকনিক রেলওয়ে স্টেশন এবং রাতে ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে উদ্বোধনী যাত্রা করবে ট্রেনটি। এর মধ্য দিয়ে বাস্তবায়ন হবে কক্সবাজারের স্থানীয় বাসিন্দা ও দেশি-বিদেশি ভ্রমণপ্রিয় মানুষের দীর্ঘদিনের স্বপ্ন।

কক্সবাজার আইকনিক রেলস্টেশনের মাস্টার মো. ফরহাদ বিন জাফর বলেন, প্রথমদিন ১ হাজার ৩৮০ জন যাত্রী নিয়ে ঢাকা যাবে ‘কক্সবাজার এক্সপ্রেস’। ট্রেনটিতে মোট ২৩টি বগি থাকবে।

রেলওয়ে সূত্রে জানা গেছে, দুপুর ১২টা ৪০ মিনিটে ‘কক্সবাজার এক্সপ্রেস’ ট্রেনটি যাত্রী নিয়ে কক্সবাজার থেকে ঢাকার উদ্দেশে ছাড়বে। এ উপলক্ষে বেলা সাড়ে ১১টায় হবে উদ্বোধনী অনুষ্ঠান। ট্রেনটি রাত ৯টা ১০ মিনিটে কমলাপুরে পৌঁছাবে। আবার রাত সাড়ে ১০টায় ঢাকা থেকে উদ্বোধনী যাত্রা করবে ট্রেনটি। এ উপলক্ষে দ্বিতীয় উদ্বোধনী অনুষ্ঠান হবে রাত পৌনে ১০টায়।

ঢাকা-কক্সবাজার রেলপথের দৈর্ঘ্য প্রায় ৪৮০ কিলোমিটার। এ দূরত্ব পাড়ি দিতে ‘কক্সবাজার এক্সপ্রেস’র সময় লাগবে মাত্র ৮ ঘণ্টা ১০ মিনিট। অর্থাৎ, একদিনেই রাজধানী থেকে বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকতে ঘুরে আবার ঢাকায় ফিরে আসা যাবে এই ট্রেনের মাধ্যমে। এ রুটে সর্বনিম্ন ভাড়া যাত্রীপ্রতি ৬৯৫ টাকা।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৪০ পূর্বাহ্ণ | শুক্রবার, ০১ ডিসেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]