বুধবার ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আজ ৩ ডিসেম্বর, রোববার কোথায় কী?

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০৩ ডিসেম্বর ২০২৩ | প্রিন্ট

আজ ৩ ডিসেম্বর, রোববার কোথায় কী?

রাজধানী ঢাকাসহ সারাদেশে প্রতিদিন নানা কর্মসূচি পালন করে থাকে রাজনৈতিক দলসহ বিভিন্ন সংগঠন। আর তাই আজ ৩ ডিসেম্বর (রোববার) উল্লেখযোগ্য কর্মসূচির মধ্যে কী রয়েছে, তা জেনে নিতে পারেন।

তো আর দেরি নয়; এবার চলুন জেনে নিই- আজ ৩ ডিসেম্বর (রোববার) কোথায় কী?

রাষ্ট্রপতির কর্মসূচি: ন্যাশনাল ডিফেন্স কোর্স ২০২৩ ও আর্মড ফোর্সেস ওয়ার কোর্স ২০২৩- এর গ্রাজুয়েশন সেমিনারে যোগদান করবেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। সকাল ১০টায় মিরপুর সেনানিবাসের শেখ হাসিনা কমপ্লেক্সে এ কর্মসূচি শুরু হবে।

স্বরাষ্ট্রমন্ত্রীর কর্মসূচি: ‘মুজিব: একটি জাতির রূপকার’ চলচ্চিত্রের বিশেষ প্রদর্শনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। বেলা ১১টায় ফার্মগেটে কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তন এ প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

শিক্ষামন্ত্রীর কর্মসূচি: বেলা ১১টায় বিশ্বসাহিত্য কেন্দ্র মিলনায়তনে মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের মাঝে পাঠাভ্যাস উন্নয়নে দেশের ১৫ হাজার শিক্ষা প্রতিষ্ঠানে ৩১ লাখ নির্বাচিত বই (পাঠ্যপুস্তক ব্যাতীত) বিতরণ কার্যক্রমের উদ্বোধন করবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এরপর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকার নব নির্বাচিত কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দের অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তিনি। বিকেল ৩টায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকা মিলনায়তনে এ অনুষ্ঠান শুরু হবে।

তথ্যমন্ত্রীর কর্মসূচি: অগ্নিসন্ত্রাসে দগ্ধ ও নিহতদের পরিবারের মানববন্ধন ও দায়ীদের দ্রুত বিচারের দাবিতে আয়োজিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। বেলা সাড়ে ১১টায় কেন্দ্রীয় শহীদ মিনারে এ কর্মসূচি শুরু হবে।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের কর্মসূচি: খুচরা ও পাইকারি মাংস ব্যবসায়ী, বাংলাদেশ ডেইরি ফার্মারস অ্যাসোসিয়েশন এবং সংশ্লিষ্ট দফতর/সংস্থার প্রতিনিধির অংশগ্রহণে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হবে। বেলা ১১টায় কারওয়ান বাজারে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের প্রধান কার্যালয়ের এ সেমিনার অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অধিদফতরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) এ. এইচ. এম. সফিকুজ্জামান

Facebook Comments Box
advertisement

Posted ২:৩১ পূর্বাহ্ণ | রবিবার, ০৩ ডিসেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]