মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মিরপুর টেস্টের ভাগ্যে কী আছে?

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০৭ ডিসেম্বর ২০২৩ | প্রিন্ট

নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের শেষ টেস্টের খেলা চলছে। আজ বৃহস্পতিবার দ্বিতীয় দিনের খেলা এখনো শুরু হয়নি। অলসভাবেই ড্রেসিংরুমে প্রথম সেশন পার করেছেন দুই দলের ক্রিকেটাররা। গতকাল রাত থেকে শুরু হয়েছে গুড়িগুড়ি বৃষ্টি। যার প্রভাব কমেনি সকালেও।

দুপুর প্রায় ৩টা বাজতে চলেছে। তবে এখনো থামেনি বৃষ্টি। পুরো মিরপুরের পিচ কাভারে আবৃত করা। সকাল থেকে সেই কাভার একবারের জন্যও সরানো হয়নি। অথচ আগের দিন আলোকস্বল্পতার কারণে বাদ পড়া ওভার পুষিয়ে নিতে আজ কিছুটা আগেভাগেই খেলা শুরুর কথা ছিল।

আকাশের অবস্থা আর আবহাওয়ার সংবাদ ছাড়া এই মুহূর্তে খেলা শুরুর সঠিক সময় নিয়েও কোনো অনুমান করা সম্ভব না। আর সেদিক বিবেচনা করলে কিছুটা চিন্তার ভাঁজ পড়তেই পারে ক্রিকেটভক্তদের কপালে।

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর বলছে, ঢাকাসহ দেশের ১৭টি অঞ্চলের ওপর দিয়ে পূর্ব/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কি.মি. বেগে অস্থায়ীভাবে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাবেই এমন বৃষ্টি বলেছে আবহাওয়া অধিদপ্তর।

এই বৃষ্টির রেশ আগামীকাল শুক্রবার পর্যন্তও থাকতে পারে বলে জানা গেছে। বৃষ্টি থামলেও ভেজা আউটফিল্ড নিয়ে দুশ্চিন্তা থাকবে। বৃষ্টি থামার পর মাঠকে খেলার উপযোগী করা না গেলে বল মাঠে গড়ানোর সম্ভাবনা নেই।

কোন কারণে পুরো দিন পণ্ড হলে তৃতীয় দিনের জন্য অপেক্ষা করতে হবে। যদিও শুক্রবারে কিছুটা বৃষ্টির আভাস দিয়ে রেখেছে আবহাওয়া অধিদপ্তর। তবে বাকি সেই তিনদিনে কিছুটা হলেও খেলা মাঠে গড়াবে। সেক্ষেত্রেও ফলাফল আশা করা যেতে পারে।

মিরপুরের স্পিনিং উইকেটে এরইমাঝে সুবিধা পেতে শুরু করেছে স্পিনাররা। নিজেদের প্রথম ইনিংসে মাত্র ১৭২ রানে গুটিয়ে গেলেও কিউইদের টপঅর্ডার ধ্বসিয়ে দিতেও সময় নেয়নি বাংলাদেশের স্পিনাররা। গতকাল শেষবিকেলে ৫৫ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে নিউজিল্যান্ড।

সে হিসেবে প্রথম দিনেই ঢাকা টেস্ট দেখেছে ১৫ উইকেটের পতন। বৃষ্টির পর ভারী মাঠের সুবিধা আরো ভালোভাবে নিশ্চয়ই পাবেন দুই দলের স্পিনাররা। তাই ফলাফল প্রত্যাশা করাও অসম্ভব কিছু নয়।

Facebook Comments Box
advertisement

Posted ৮:৩১ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৭ ডিসেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]