মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

স্মার্ট ঢাকা-১৮ আসন গড়া দয়াল কুমার বড়ুয়ার অঙ্গীকার

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০৭ ডিসেম্বর ২০২৩ | প্রিন্ট

স্মার্ট ঢাকা-১৮ আসন গড়া দয়াল কুমার বড়ুয়ার অঙ্গীকার

‘স্মার্ট ঢাকা-১৮’ গড়ার প্রত্যয়ে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৮ আসনে হাত ঘড়ি প্রতিক নিয়ে প্রার্থী হয়েছেন বাংলাদেশ কল্যান পার্টির ভাইস চেয়ারম্যান দয়াল কুমার বড়ুয়া।

বাংলাদেশ কল্যান পার্টির ভাইস চেয়ারম্যান দয়াল কুমার বড়ুয়ার সাথে কথা বলে জানাযায়, তিনি চান এলাকাবাসীকে সঙ্গে নিয়ে রাজধানীর বুকে একটি আধুনিক ও সমৃদ্ধ এলাকা হিসেবে ঢাকা-১৮ আসনকে স্মার্ট আসনকে গড়ে তুলতে। যেখানে থাকবে উন্নত রাস্তাঘাট, সুন্দর অবকাঠামো, সার্বক্ষণিক নিরাপত্তা ব্যবস্থা, নিরাপদ যোগাযোগ ও গণপরিবহনের ব্যবস্থা। সেই সঙ্গে থাকবে খেলার মাঠ ও বিনোদনের ব্যবস্থা, ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে থাকবে শহীদ মিনার, স্থায়ী কাঁচা বাজার, ঈদগাহ, কবরস্থান ও আধুনিক বর্জ্য ব্যবস্থাপনা। মুসলমানদের জন্য মসজিদ ও অন্যান্য ধর্মালম্বীদের জন্য থাকবে উপাসনালয়। মশক, দূষণমুক্ত ও সবুজায়নের নগরী। প্রতিটি ওয়ার্ডে থাকবে আধুনিক অ্যাম্বুলেন্স ব্যবস্থা। প্রতিটি বড় বাজার এলাকায় বিনামূল্যে ইন্টারনেট হটস্পট থাকবে যাতে বাজারের ব্যবসায়ীরা তাদের উন্নতির জন্য প্রযুক্তির সর্বোত্তমভাবে ব্যবহার করতে পারেন। সড়কবাতি, সিসি ক্যামেরা স্থাপন, সড়ক উন্নয়ন, জলাবদ্ধতা নিরসন, মাদক নির্মূল, বিনোদনকেন্দ্র স্থাপন, পরিচ্ছন্ন ও পরিকল্পিত আবাসন এবং প্রতিহিংসামুক্ত ঢাকা-১৮ আসন গড়তে চায় বাংলাদেশ কল্যান পার্টির ভাইস চেয়ারম্যান দয়াল কুমার বড়ুয়া।

ঢাকা-১৮ আসনের প্রতিটি ওয়ার্ডের মানুষ প্রতিনিয়ত জলাবদ্ধতা ও ড্রেনেজ সমস্যায় ভুগছে। দক্ষিণখান-উত্তরখান ও খিলক্ষেতসহ প্রায় প্রতিটি সড়কের বেহাল দশা। চলাচলের অনুপযোগি হয়ে পড়েছে বেশ কয়েকটি সড়ক। প্রয়োজনীয় সংস্কারের অভাবে অনেক স্থানের সড়ক খানাখন্দে ভরা। এতে প্রতিনিয়ত চালকদের ভোগান্তিসহ বাড়ছে দুর্ঘটনাও। এর ওপর অতিবৃষ্টি, বন্যা ও জলাবদ্ধতার কারণে রাস্তাঘাটের ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। স্বাভাবিকভাবে যানবাহন চলাচল করতে পারছে না। এতে সীমাহীন দুর্ভোগে পড়েছেন সর্বস্তরের মানুষ। জরুরি ভিত্তিতে এসব সড়ক মেরামত ও সংস্কার করা প্রয়োজন। দয়াল কুমার বড়ুয়া যদি এমপি নির্বাচিত হন তাহলে সিটি করপোরেশনের সাথে সমন্বয়পূর্বক স্বল্পতম সময়ের মধ্যে এই সমস্যার সমাধান করবেন।

ঢাকা-১৮ হবে মাদকমুক্ত। সন্ত্রাসের ভয় ছাড়াই মানুষ স্বাধীনভাবে চলাফেরা করবে। এই আসন জনগণ দ্বারা পরিচালিত হবে। যেখানে কোনো মাদক কারবারী, ভূমিদস্যু, সন্ত্রাসীদের জায়গা হবে না। রাজনৈতিক পরিচয়ে কেউ চাঁদাবাজি করতে পারবে না। অটোর স্ট্যান্ডে চাঁদাবাজি কোন চাঁদাবাজি চলবে না। ফুটপাত বিক্রি ও ভাড়া তোলায় জড়িতদের দমন করা হবে। চাঁদাবাজ ও মাদক মুক্ত ঢাকা-১৮ আসন গড়ার অঙ্গীকার নিয়েই মাঠে নেমেছেন বাংলাদেশ কল্যান পার্টির ভাইস চেয়ারম্যান দয়াল কুমার বড়ুয়া

 

Facebook Comments Box
advertisement

Posted ৮:০৫ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৭ ডিসেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]