শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ঘরে ঘরে মানবিক লোক তৈরি করতে হবে- দয়াল কুমার বড়ুয়া

নিজস্ব প্রতিবেদক:   |   রবিবার, ১০ ডিসেম্বর ২০২৩ | প্রিন্ট

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৮ আসনে হাত ঘড়ি প্রতিকের প্রার্থী,বাংলাদেশ কল্যান পার্টির ভাইস চেয়ারম্যান দয়াল কুমার বড়ুয়া বলেন যেখানেই মানবাধিকার লঙ্ঘিত হবে সেখানেই দলমত, ধর্ম-বর্ণ নির্বিশেষে মানবাধিকার সংস্থা ও মানবাধিকার কর্মীরা প্রতিবাদে সোচ্চার তে হবে । এজন্য ঘরে ঘরে মানবিক লোক তৈরি করতে হবে। তাহলেই মানবধিকার লংঘন কমে আসবে। আজ রাজধানীর দক্ষিনখান থানার ফায়দাবাদ এলাকায় বিশ্ব মানবাধিবার দিবস উপলক্ষে আইনী সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশেনর উদ্যোগে আয়োযিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সম্প্রতি ইসরায়েল-ফিলিস্তিন সংঘাত এবং রাশিয়া-ইউক্রেন যুদ্ধে নির্বিচারে বেসামরিক নাগরিকদের হত্যা, শিশু হত্যা ও ব্যাপক ধ্বংসযজ্ঞের ঘটনা উল্লেখ করে রাষ্ট্রপতি সংঘাতের ঘটনায় চরম দুঃখ ও উদ্বেগ প্রকাশ করেন এবং একইসঙ্গে ফিলিস্তিনে ইসরায়েলি বাহিনীর বর্বরোচিত হামলার তীব্র নিন্দা জানান দয়াল কুমার বড়ুয়া।
দয়াল কুমার বড়ুয়া বলেন, সমাজের শীর্ষস্থানীয় ব্যক্তিত্ব ও মতাদর্শের ব্যক্তি, যেমন-মসজিদের ইমাম, ধর্মগুরু, শিক্ষক ও বিভিন্ন শ্রেণিপেশার নেতৃত্বস্থানীয় ব্যক্তিবর্গকে মানবাধিকার প্রক্রিয়ায় নিয়োজিত করা গেলে মানবাধিকার পরিস্থিতির আরো উন্নতি হবে।
আইনী সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশেনর এরমন আয়োজনকে তিনি ধন্যবাদ জানিয়ে তার নির্বাচনী এলাকার কিছু করুন চিত্র তুলে ধরে দয়াল কুমার বড়ুয়া বলেন আগামী নির্বাচনে আপনারা এমন একজন ব্যক্তিকে ভোট দিয়ে এমপি বানাবেন যে এই এলাকাকে নিজের হৃদয়ে ধারণ করে।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা , ক্রাইম পেট্রোল বিডির প্রধান সম্পাদক আলতাবুর রহমান চৌধুরী, আইনী সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশেনর নির্বাহি পরিচালক এনামুল হক নিপু, সিনিয়র সাংবাদিক মাসুদ পারভেজ, সিনিয়র সাংবাদিক জুয়েল আনান, সিনিয়র সাংবাদিক হুমায়ুন কবির। অনুষ্ঠানটি নঞ্চালনা করেন সাংবাদিক ও মানবাধিকার কর্মী তরিক শিবলী। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন দৈনিক প্রথমবেলার সম্পাদক ও আসক ফাউন্ডেশনের উপদেষ্ঠা শাহ আলম।

 

Facebook Comments Box
advertisement

Posted ৫:১২ অপরাহ্ণ | রবিবার, ১০ ডিসেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]