শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সাড়ে ৯ ঘণ্টা পর ফেরি চলাচল শুরু

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১০ ডিসেম্বর ২০২৩ | প্রিন্ট

সাড়ে ৯ ঘণ্টা বন্ধ থাকার পর পাটুরিয়া-দৌলতদিয়া, আরিচা-কাজিরহাট ও ধাওয়াপাড়া-নারায়ণগঞ্জ নৌরুটে ফেরি চলাচল শুরু হয়েছে।

রোববার (১০ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে পরিবেশ স্বাভাবিক হলে ফেরি চলাচলের ঘোষণা দেয় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি)।

এর আগে শনিবার (৯ ডিসেম্বর) রাত ১২টার দিকে ঘন কুয়াশার কারণে তিনটি নৌরুটে ফেরি চলাচল বন্ধ করে দেয়া হয়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) শাহনেওয়াজ এ তথ্য নিশ্চিত করেছেন।

 

তিনি জানান, কুয়াশা কমে পরিবেশ স্বাভাবিক হওয়ায় পুনরায় এ তিনটি নৌরুটে ফেরি চলাচল শুরু হয়েছে। এর মাঝে যাত্রীদের দীর্ঘ ভোগান্তি পোহাতে হয়েছে। ধীরে ধীরে পরিবহনের চাপ কমতে শুরু করেছে।

তিনি আরও জানান, শনিবার সন্ধ্যা থেকেই পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজিরহাট এবং ধাওয়াপাড়া-নাজিরগঞ্জ নৌরুটে কুয়াশা পড়তে শুরু করে। রাত ১০টার পর থেকে কুয়াশার মাত্রা বাড়তে থাকে। রাত ১২ দিকে কুয়াশার মাত্রা তীব্র আকার ধারণ করলে চ্যানেলের বিকন বাতি ও মার্কিং পয়েন্টে কিছুই দেখা যাচ্ছিল না। ফলে দুর্ঘটনা এড়াতে এ তিনটি নৌ-রুটে ফেরি চলাচল সম্পূর্ণ বন্ধ ঘোষণা করে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৪৭ পূর্বাহ্ণ | রবিবার, ১০ ডিসেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]