মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

অন্যদেশের চে‌য়ে আমাদের নির্বাচনী আইন শক্ত-স্বচ্ছ: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১১ ডিসেম্বর ২০২৩ | প্রিন্ট

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বি‌শ্বের বহু দেশের তুলনায় আমাদের দেশের নির্বাচনী আইন বেশ শক্ত ও স্বচ্ছ। সরকার নির্বাচন কমিশনের কোনো কাজেই হস্তক্ষেপ করে না। ডিসি, ওসিদের ব্যাপকহারে বদলি করা হচ্ছে, যা আগে কখনও হয়নি।

রোববার সচিবালয়ে নিজ দফতরে সমসাময়িক বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় এ কথা বলেন তিনি।

এ সময় জো‌ট শরিক‌দের সঙ্গে আসন বণ্টনের সম‌ঝোতার বিষ‌য়ে স‌াংবা‌দিক‌দের প্রশ্নের জবা‌বে তি‌নি ব‌লেন, শিগগিরই ১৪ দলীয় জোটের মধ্যে নির্বাচনী আসন নিয়ে সমঝোতা হবে। এটি নিয়ে কোনো সমস্যা হবে না।

তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, নির্বাচন ও পর্যবেক্ষক নিয়ে নানা শঙ্কার কথা বলা হলেও এখন দেখা যাচ্ছে স্বাভাবিকভাবেই বিদেশি পর্যবেক্ষকরা আসবেন। এর ফলে স্বচ্ছ ও সুন্দর নির্বাচন করা সম্ভব। আগামী জাতীয় সংসদ নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে। স্বতন্ত্র প্রার্থীরা নির্বাচনে থাকবে। তাদের অংশগ্রহণ নির্বাচনকে উৎসব মুখর করে তুল‌বে।

হাছ‌ান মামুদ বলেন, হঠাৎ করে পেঁয়াজের দাম ১০০ টাকা বেড়ে যাওয়া পাইকারি ব্যবসায়ীদের অতি মুনাফাখোরি মানসিকতার বহিঃপ্রকাশ। আগামী এক সপ্তাহের মধ্যে পেঁয়াজের দাম কমে আসবে। এ সময়ের মধ্যে বাজারে নতুন পেঁয়াজ চলে আসবে। ভারত থেকেও পেঁয়াজ আসবে।

তিনি বলেন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর এরই মধ্যে অভিযান শুরু করেছে। তারা জরিমানা করেছে। এতে বাজারে কিছুটা শৃঙ্খলা ফিরে এলেও পুরোপুরি আসেনি। তবে পেঁয়াজের দাম সহসা কমে যাবে। কারণ এক সপ্তাহের মধ্যে দেশি পেঁয়াজ বাজারে আসা শুরু করবে।

তথ্যমন্ত্রী বলেন, ভোক্তাদের একটা ট্রেন্ড আছে, কোনো পণ্যের সংকট হচ্ছে এমন গুজব রটালেই আমরা সবাই গিয়ে এক কেজির জায়গায় পাঁচ কেজি কেনা শুরু করি। এতে ব্যবসায়ীরা আরো সুযোগ পায়। এটির ক্ষেত্রেও আমাদের সতর্ক হওয়া প্রয়োজন।

Facebook Comments Box
advertisement

Posted ৯:১৮ পূর্বাহ্ণ | সোমবার, ১১ ডিসেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]