বুধবার ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশে বড় নাশকতার পরিকল্পনা ছিল আনসার আল ইসলামের: র‍্যাব

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১১ ডিসেম্বর ২০২৩ | প্রিন্ট

বাংলাদেশে বড় ধরনের নাশকতা করার পরিকল্পনা করেছিল নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম। এ উদ্দেশ্যে ভারতে প্রশিক্ষণও নিয়েছে সংগঠনটির সদস্যরা।

সোমবার রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাবের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

এর আগে, রোববার রাতে ঢাকা ও নারায়ণগঞ্জের রুপগঞ্জ থেকে আনসার আল ইসলামের ৬ সদস্যকে গ্রেফতার করে র‍্যাব।

কমান্ডার খন্দকার আল মঈন বলেন, গ্রেফতারকৃতরা বিভিন্ন জায়গায় বাসা ভাড়া নিয়ে ছদ্মবেশে ও অন্য পেশার আড়ালে সদস্য সংগ্রহ করে তাদের প্রশিক্ষণ দিচ্ছিল। গ্রেফতারকৃত আব্দুর রাজ্জাক ওরফে সাইবা ভারতে লোক পাঠাতেন প্রশিক্ষণের জন্য। শরীফুল নামে একজন এ কাজে সহযোগিতা করতেন। সাইবা আনসার আল ইসলামের উপমহাদেশের সমন্বয়কারী। তিনি ২০১৫ সালে আনসার আল ইসলামের সঙ্গে যুক্ত হন। সামাজিক যোগাযোগ মাধ্যমে শীর্ষ নেতাদের তথ্য অনুসারীদের কাছে পৌঁছে দিতেন তিনি।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানিয়েছে, তথাকথিত জিহাদের জন্য তারা বেশ কিছু সদস্যকে ভারতে পাঠিয়েছে। সম্প্রতি কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া তারা কুকি-চিনের সঙ্গে অর্থ ও অস্ত্র দেনলেন করেছে বলেও স্বীকার করেছে।

Facebook Comments Box
advertisement

Posted ৯:১৩ পূর্বাহ্ণ | সোমবার, ১১ ডিসেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]