মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বাড়ির উঠান থেকে উদ্ধার সেই শকুন ১৪ দিনের কোয়ারেন্টাইনে

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১২ ডিসেম্বর ২০২৩ | প্রিন্ট

কক্সবাজারের টেকনাফে বসতঘর থেকে মহাবিপন্ন একটি হিমালয়ান গ্রিফন শকুন উদ্ধার করেছে উপকূলীয় বন বিভাগ। যার ওজন প্রায় ২০ কেজি। শকুনটিকে ১৪ দিনের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। পরে এটিকে অবমুক্ত করা হবে।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) সকালে শকুনটি চকরিয়ার ডুলাহাজারা বঙ্গবন্ধু সাফারি পার্কে নিয়ে যাওয়া হয়। এর আগে সোমবার রাত ৯টার দিকে টেকনাফের সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপের ডেইলপাড়ার আলমের বসতঘর থেকে শকুনটি উদ্ধার করা হয়।

টেকনাফ উপকূলীয় রেঞ্জ কর্মকর্তা বশির আহমেদ খান জানান, খবর পেয়ে সোমবার রাত ৯টার দিকে টেকনাফের শাহপরীর দ্বীপের আলমের বসতঘর থেকে শকুনটি উদ্ধার করা হয়। এটি হিমালয়ান গ্রিফন শকুন বলে শনাক্ত হয়েছে।

ডুলাহাজারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাফারি পার্কের ইনচার্জ মাজহারুল জানান, মঙ্গলবার দুপুরের দিকে একটি বিলুপ্তপ্রায় হিমালয়ান গ্রিফন শকুন সাফারি পার্কে নিয়ে আসেন টেকনাফ উপকূলীয় বন বিভাগের লোকজন। একে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। ১৪ দিন তার সবকিছু নজরদারিতে রাখা হবে। এরপর সে নিজে নিজে চলাফেরা করতে পারছে দেখলে অবমুক্ত করা হবে।

Facebook Comments Box
advertisement

Posted ১১:৫৪ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১২ ডিসেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]