শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ছুটিতে সাগরকন্যার চাঞ্চল্যতা

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১৬ ডিসেম্বর ২০২৩ | প্রিন্ট

সূর্যোদয়-সূর্যাস্তের বেলাভূমি সাগরকন্যা খ্যাত পটুয়াখালীর পর্যটন কেন্দ্র কুয়াকাটা। দীর্ঘদিন পর পর্যটনে চাঞ্চল্যতা ফিরেছে তার। সাপ্তাহিক ছুটি শুক্রবার (১৫ ডিসেম্বর) ও বিজয় দিবস (১৬ ডিসেম্বর) উপলক্ষে সরগম সমুদ্র সৈকত সহ বিভিন্ন পর্যটন স্পট।

জানা যায়, ২৮ অক্টোবর থেকে বিএনপির ডাকা টানা অবরোধ কর্মসূচিতে পর্যটন বাণিজ্যে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে। দেশের পরিস্থিতি অস্বাভাবিক থাকায় পর্যটকশূন্য হয়ে পড়ে কুয়াকাটা। তবে দুদিনের ছুটি ও অবরোধ না থাকায় সাগরকন্যার তীরে ছুটে এসেছেন বহু পর্যটক।

সরেজমিনে দেখা যায়, কুয়াকাটার শুটকি পল্লী, গঙ্গামতির সৈকত, রাখাইন পল্লী, ইকোপার্ক, ইলিশ পার্ক, লেম্বুর বন ও সৈকতের ঝাউবাগানসহ অধিকাংশ পর্যটন স্পটে এখন পর্যটকদের আনাগোনা চোখে পড়ার মতো। আগত পর্যটকরা সৈকতের প্রাকৃতিক সৌন্দর্য উপভোগসহ সমুদ্রের নোনা জলে গা ভাসিয়ে আনন্দ উন্মাদনায় মেতে উঠছেন। আবার কেউ ছবি তুলছেন, কেউ ছাতার নিচে বসে সমুদ্রের ডেউ উপভোগ করছেন, আবার কেউ ঘোড়ার পিঠে চড়ে পুরো সৈকতে ঘুরে বেড়াচ্ছেন।

সাতক্ষীরা থেকে ঘুরতে আসা আরিফ জানান, পরিবার নিয়ে কুয়াকাটায় ঘুরতে আসলাম। কয়েকদিন আগে থেকে আসার ইচ্ছে ছিলো। কিন্তু অবরোধের কারণে সাহস হচ্ছিল না। দু’দিনের ছুটি পেয়ে বেড়াতে এসেছি। মৌসুমের শুরুতে সূর্যাস্তটা উপভোগ করলাম।

দীর্ঘদিন পরে কুয়াকাটায় পর্যটকদের আনাগোনা বাড়ায় স্থানীয় ১৬ পেশার মানুষের মুখে হাসি ফুটতে শুরু করেছে। ক্ষতি পুষিয়ে উঠতে ব্যবসায়ীরা পর্যটকদের জন্য বিশেষ ছাড় ও সুবিধা দিচ্ছেন।

হোটেল সমুদ্র বিলাসের ব্যবস্থাপনা পরিচালক ডা. ইসমাইল ইমন বলেন, শুক্রবার আমাদের হোটেলে ৭০ শতাংশ রুম বুকিং রয়েছে। একমাসের বেশি সময়ে কুয়াকাটার ব্যবসায়ীরা বেশ আর্থিক ক্ষতির মুখে পড়েছে সেই ক্ষতি পুষিয়ে উঠতে এখন সবাই চেষ্টা করছে।

ট্যুর অপারেটর এসোসিয়েশন অব কুয়াকাটার (টোয়াক) আবুল হোসেন রাজু জানান, ছুটিরদিন ও বিজয় দিবসের বন্ধ উপলক্ষে কুয়াকাটায় অনেক পর্যটকদের ভীড়। পর্যটকদের আনাগোনায় মুখরিত এখন সৈকত।

কুয়াকাটা জোনের পুলিশ সুপার মোহাম্মদ আবুল কালাম আজাদ জানান, ছুটির দিনগুলোতে কুয়াকাটায় পর্যটকদের আনাগোনা বাড়ে। তাদের সেবায় ট্যুরিস্ট পুলিশ সার্বক্ষণিক নিয়োজিত রয়েছে। বিভিন্ন টিমে ভাগ হয়ে পুলিশ দায়িত্ব পালন করছে। সার্বক্ষণিক মাইকিং করে পর্যটকদের সকল বিষয়ে সচেতন করা হচ্ছে।

Facebook Comments Box
advertisement

Posted ২:২২ পূর্বাহ্ণ | শনিবার, ১৬ ডিসেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]