মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শুরুতেই বৃষ্টির হানা, টসে জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৭ ডিসেম্বর ২০২৩ | প্রিন্ট

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে আজ মাঠে নামছে বাংলাদেশ-নিউজিল্যান্ড। ম্যাচটি শুরু হওয়ার কথা বাংলাদেশ সময় ভোর চারটায়। তবে ম্যাচের শুরুতেই ডানেডিনে বৃষ্টির হানা। ফলে, ম্যাচ শুরু হতে কিছুটা দেরি হতে পারে। এদিকে, এরইমধ্যে বাংলাদেশ-নিউজিল্যান্ড টস পর্ব শেষ হয়ে গিয়েছে। যেখানে বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত টসে জিতে কিউদের ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছেন।

এর আগে নিউজিল্যান্ডের মাটিতে ১৫ ওয়ানডে’র সবকটিতেই হেরেছে বাংলাদেশ। সব সিরিজেই হোয়াইটওয়াশের লজ্জায় পড়তে হয়েছে লাল-সবুজের দলকে। তবে এবার কিছুটা ভিন্ন কিছু করে দেখাতে চায় টাইগাররা। ভিন্ন ফরম্যাটে হলেও কদিন আগেই ঘরের মাঠে নিউজিল্যান্ডকেই টেস্টে হারের স্বাদ দিয়েছিল টাইগাররা। নতুন অধিনায়ক শান্তর অধীনে পারফর্মটাও ছিল চোখে পড়ার মতোই।

ডানেডিনে প্রথম ম্যাচ মাঠে গড়ানোর আগে আজ শনিবার গণমাধ্যমের মুখোমুখি হন টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। সেখানেই অধিনায়ক বললেন নিজেদের সামর্থ্যের কথা, ‘কন্ডিশন তো একটু ঠাণ্ডা, তবে এই অজুহাত আমরা কেউই দিতে চাই না। এর আগেও এখানে আমরা এসেছি। আমাদের ধারণা আছে। আশা করছি খুব বেশী সমস্যা হবে না।’

অধিনায়ক হিসেবে শান্তর পথচলা বেশিদিন নয়। তবে এরইমাঝে নিজের দক্ষতায় দেশের ক্রিকেট ভক্তদের মন জয় করেছেন ফর্মে থাকা এই টপঅর্ডার ব্যাটার। নিউজিল্যান্ডেও নিজের দলকে নিয়ে আশাবাদী তিনি। দীর্ঘদিনের ইতিহাস বদল করতে চান নিজের দলকে নিয়ে।

নিউজিল্যান্ডে ভালো করার ব্যাপারে শান্ত বলেন, ‘এর আগে বাংলাদেশের কোন টিম ভালো ফলাফল করতে পারেনি নিউজিল্যান্ডে, কোন না কোন একটা গ্রুপকে তো করতে হবে। আমাদের এই গ্রুপের সেই সামর্থ্য আছে, সবাই বিশ্বাস করে এবার ভালো কিছু হবে ইন শা আল্লাহ।’

স্কোয়াড:

নিউজিল্যান্ড: উইল ইয়ং, রচিন রবীন্দ্র, হেনরি নিকোলস, টম ল্যাথাম (ক্যাপটেন), টম ব্লান্ডেল, মার্ক চ্যাপম্যান, জোশ ক্লার্কসন, অ্যাডাম মিলেন, ইশ সোধি, জ্যাকব ডফি এবং উইল ও’রৌরকে।

বাংলাদেশ: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, আনামুল হক, তৌহিদ হৃদয়, আফিফ হোসেন, মুশফিকুর রহিম (ডব্লিউকে), মেহেদি হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, হাসান মাহমুদ এবং শরিফুল ইসলাম।

Facebook Comments Box
advertisement

Posted ১:২৪ পূর্বাহ্ণ | রবিবার, ১৭ ডিসেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]