মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সন্ত্রাস-হত্যাকাণ্ড দিয়ে মানুষের মন জয় করা যায় না: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৭ ডিসেম্বর ২০২৩ | প্রিন্ট

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সন্ত্রাস ও হত্যাকাণ্ড দিয়ে মানুষের মন জয় করা যায় না। এটা বিএনপি-জামায়াতের জানা উচিত। দেশবাসীকে আগুন সন্ত্রাসী ও মানুষ হত্যাকারীদের প্রতিহত করতে ঐক্যবদ্ধ হতে হবে।

রোববার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্রে বিজয় দিবস উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, আমরা আন্দোলন-সংগ্রাম করে জনগণের ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠা করেছি। নির্বাচন ব্যবস্থার সংস্কারও আমরাই করেছি। আজকে জনগণ কাকে নির্বাচিত করবে, কে সরকারে আসবে সেই সিদ্ধান্ত জনগণই নিতে পারছে।

তিনি আরো বলেন, বিএনপি-জামায়াত আন্দোলনের নামে মানুষ পোড়ায়, রেললাইনে মৃত্যুফাঁদ তৈরি করে রাখে। জিয়াউর রহমান যেমন মানুষ হত্যা করেছে, খালেদা জিয়াও একই কাণ্ড করেছে। ২১ আগস্ট গ্রেনেড হামলা, কোটালীপাড়ায় বোমা রেখে দেওয়ার মতো বহু ঘটনা তারা ঘটিয়েছে। একইভাবে আজকে লন্ডনে বসে বাংলাদেশে অগ্নিসন্ত্রাসের হুকুম দেওয়া হচ্ছে। এভাবে আগুন নিয়ে খেলা কখনোই ভালো কিছু বয়ে আনে না। বাংলাদেশের মানুষ এটা আর কখনো মেনে নেবে না।

শেখ হাসিনা বলেন, ওরা গুপ্তস্থান থেকে হরতাল-অবরোধ কর্মসূচি দিয়ে লুকিয়ে থাকে। আর সাধারণ মানুষ হয়রানি-হত্যাকাণ্ডের শিকার হয়। যারা রেললাইন কেটে রাখে, আগুন দিয়ে মানুষ পোড়ায় এদের বিরুদ্ধে দেশের মানুষকে প্রতিরোধ গড়ে তুলতে হবে। দেশের সম্পদ পাহারা দিতে হবে যেন যারা রেললাইন কাটতে যাবে, আগুন লাগাতে যাবে তাদের ধরে আইনের আওতায় আনা যায়। এ দেশে কোনো ধ্বংসাত্মক কাজ চলতে দেওয়া হবে না।

তিনি বলেন, করোনা মহামারি, ইউক্রেন-রাশিয়া যুদ্ধ, স্যাংশন-কাউন্টার স্যাংশনসহ নানা বৈশ্বিক সমস্যা মোকাবিলা করে আমরা যখন উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছি তখনই বিএনপি-জামায়াত অগ্নিসন্ত্রাস, হরতাল-অবরোধ দিয়ে আমাদের পিছিয়ে রাখার অপচেষ্টা শুরু করেছে। দেশের মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলার চেষ্টা করছে। এরা মানুষের কল্যাণ চায় না, লুটপাটের রাজত্ব চায়। কিন্তু বাংলাদেশের মানুষ এটা মেনে নেবে না।

আওয়ামী লীগ সভাপতি বলেন, আওয়ামী লীগ কোনো অবৈধ ক্ষমতা দখলকারীর পকেট থেকে উঠে আসেনি। আওয়ামী লীগ এ দেশের মাটি ও মানুষের সংগঠন। অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করে এ সংগঠন গড়ে উঠেছে। কাজেই এ সংগঠনের শিকড় অনেক গভীরে। অগ্নিসন্ত্রাস-নাশকতা করে আওয়ামী লীগকে উৎখাত করা যাবে না।

এ সময় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক ও সুজীত রায় নন্দী, সহ-প্রচার সম্পাদক সৈয়দ আব্দুল আউয়াল শামীম, কেন্দ্রীয় কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা আমিরুল আলম মিলন, কেন্দ্রীয় নেত্রী মেরিনা জাহান কবিতা, কেন্দ্রীয় সদস্য আনোয়ার হোসেন প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ৩:০২ অপরাহ্ণ | রবিবার, ১৭ ডিসেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]