মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

গণতন্ত্র ধরে রাখতে শেখ হাসিনাকে প্রয়োজন: পররাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২১ ডিসেম্বর ২০২৩ | প্রিন্ট

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ১৫ বছরে দেশে শান্তি ও স্থিতিশীলতা নিশ্চিত করেছেন। জনগণের অধিকার ও গণতন্ত্র প্রতিষ্ঠিত করেছেন। এ কারণেই বাংলাদেশ বিশ্বব্যাপী অভাবনীয় সাফল্য অর্জন করেছে। এই শান্তি, স্থিতিশীলতা ও গণতন্ত্র ধরে রাখার জন্য দেশে আবারও শেখ হাসিনাকেই প্রয়োজন।

বুধবার সিলেট সরকারি আলিয়া মাদরাসা মাঠে আওয়ামী লীগ আয়োজিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় এসব কথা বলেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী সিলেটবাসীর প্রতি খুবই আন্তরিক। তিনি সিলেটের উন্নয়নে সবসময় নজর রাখেন। প্রধানমন্ত্রীর কারণেই প্রথমবারের মতো সুরমা-কুশিয়ারা নদীতে খনন কাজ শুরু হয়েছে। আগামীতে সিলেটে শহর রক্ষা বাঁধ তৈরি করা হবে। এরই মধ্যে শেখ হাসিনা সিলেটে রেলওয়ের উন্নয়ন প্রকল্প অনুমোদন দিয়েছেন। আগামীতে আখাউড়া-সিলেট রেললাইনের কাজও শুরু হবে।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী ক্ষমতায় আসার আগে দেশে বিভিন্ন পেশায় নারীর সংখ্যা ছিল মাত্র ৬ শতাংশ। গত কয়েক বছরে এটা বৃদ্ধি পেয়ে ৪৬ শতাংশে দাঁড়িয়েছে। প্রধানমন্ত্রী নারীর ক্ষমতায়নে জোর দিয়েছেন বলেই এখন নারীরা জজ, সচিব, রাষ্ট্রদূত, সেনাবাহিনী, পুলিশসহ প্রশাসনের শীর্ষ পদে থেকে রাষ্ট্রের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতে পারছে। আগে সার্টিফিকেটসহ প্রয়োজনীয় কাগজপত্রে শুধু বাবার নাম লেখা হতো, প্রধানমন্ত্রী বাবার পাশাপাশি মায়ের নামও অর্ন্তভুক্ত করেছেন। আমাদের দেশে নারীদের পর্যাপ্ত সম্মান ও মর্যাদা একমাত্র শেখ হাসিনার সরকারই দিয়েছে।

ড. এ কে আব্দুল মোমেন বলেন, ৫ বছর আগে আমার বড় ভাই আবুল মাল আব্দুল মুহিত সিলেটের জনগণের সেবা করার সুযোগ পেয়েছিলেন। এরপর আমি সেই সুযোগ পেয়েছি। আগামীতে সিলেটবাসীর জন্য আরও কাজ করতে চাই। অসমাপ্ত সব উন্নয়ন কাজ শেষ করতে চাই। এজন্য সিলেটের জনগণের কাছে আবারও নৌকা মার্কায় ভোট চাই।

Facebook Comments Box
advertisement

Posted ২:২১ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২১ ডিসেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]