বুধবার ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নির্বাচনে অনিয়ম বরদাশত করা হবে না: আনিসুর রহমান

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২৩ ডিসেম্বর ২০২৩ | প্রিন্ট

ঢাকা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এবং রিটার্নিং অফিসার আনিসুর রহমান বলেছেন, নির্বাচনে কোনো অনিয়ম বরদাশত করা হবে না। কে কোন মার্কার প্রার্থী, কে কোন মার্কা নিয়ে ভোট করছেন, ভুলে যেতে হবে। মনে রাখতে হবে, লক্ষ্য একটাই; অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন।

শনিবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে দোহার উপজেলার ভোটগ্রহণ কর্মকর্তাদের দিনব্যাপী প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

ভোটগ্রহণ কর্মকর্তাদের উদ্দেশে আনিসুর রহমান বলেন, আইনি দায়িত্বর ব্যত্যয় ঘটলে দায়িত্বপ্রাপ্ত ব্যক্তি আইনি ব্যবস্থার আওতায় আসবেন, আমি বিবেচনা করবো না, সে প্রিজাইডিং অফিসার নাকি ম্যাজিস্ট্রেট। যেই দায়িত্বে অবহেলা করবেন, তার বিরুদ্ধেই যথাযথ ব্যবস্থা গ্রহণ করবো। কোনো অবস্থাতেই নির্বাচনের পরিবেশ নষ্ট হতে দেওয়া যাবে না।

তিনি বলেন, এই নির্বাচনকে আমরা বিশ্বে একটি রোল মডেল হিসেবে প্রতিষ্ঠা করতে চাই। কোনো অবস্থাতেই আপনার অর্পিত দায়িত্ব পালন থেকে পিছপা হবেন না। আমরা অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্য অর্জন করেই আমাদের উপর অর্পিত দায়িত্ব সম্পন্ন করবো।

এ সময় প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসারদের প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন আনিসুর রহমান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ঢাকা অঞ্চলের সম্মানিত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম, ঢাকা জেলার সম্মানিত সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মোহা. জাহাঙ্গীর হোসেন। সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন- দোহার উপজেলার সম্মানিত উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার ১৭৪ ঢাকা-১ মো. জাকির হোসেন।

উপস্থিত ছিলেন- দোহার সার্কেলের সম্মানিত সহকারী পুলিশ সুপার মো. মিজানুর রহমান খান, ঢাকা জেলার সম্মানিত অতিরিক্ত জেলা নির্বাচন অফিসার মো. ফরিদুল ইসলামসহ মাঠ প্রশাসন ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তারা।

Facebook Comments Box
advertisement

Posted ১২:৪৩ অপরাহ্ণ | শনিবার, ২৩ ডিসেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]