মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট নিয়ে যা বললেন শান মাসুদ

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২৬ ডিসেম্বর ২০২৩ | প্রিন্ট

বিশ্বকাপের ব্যর্থতায় পুরো দলে আমূল পরিবর্তনের উদ্যোগ নিয়েও সাফল্য মিলেনি পাকিস্তানের। অস্ট্রেলিয়ার বিপক্ষে পার্থ টেস্টে লড়াইও করতে পারেনি সফরকারীরা। দলটির নতুন অধিনায়ক শান মাসুদ বলেছেন, ঘুরে দাঁড়াতে সময় প্রয়োজন তার দলের।

পার্থ টেস্টের দ্বিতীয় ইনিংসে ৪৫০ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে ৩০.২ ওভারে মাত্র ৮৯ রানেই অলআউট হয় পাকিস্তান। মিচেল স্টার্ক, জশ হ্যাজলউডের গতি আর নাথান লিয়নের স্পিনের বিপক্ষে প্রতিরোধ গড়তে পারেনি কেউ। একের পর এক হারের মুখে সমর্থকদের চাপে কাবু পাকিস্তান দল।

সোমবার মেলবোর্নে সংবাদ সম্মেলনে শান মাসুদ বলেন, ‘একটি টেস্টে কখনোই সবকিছু বোঝা যায় না। আপনাকে সময় দিতে হবে। আপনাকে আরও সময় দিতে হবে। আপনি এরই মাঝে একটি দল পেয়েছেন যারা লম্বা সময় ধরে খেলছে। আপনাকে ঘরোয়া ক্রিকেটেও তাকাতে হবে। লাল বলের ক্রিকেটে যারা খেলে ওদের দেখতে হবে। আপনি কীভাবে খেলতে চান (দলগতভাবে) সেটার জন্য আপনাকে অনেক কিছুই দেখতে হবে।’

অস্ট্রেলিয়ার মাটিতে এখনও পর্যন্ত ৩৮ টেস্ট খেলে কেবল ৪টি জিততে পেরেছে পাকিস্তান, হেরেছে ২৭ ম্যাচ। সর্বশেষ দেশটিতে তারা জিতেছিলো ২৮ বছর আগে, তাও সেই ১৯৯৫ সালে। আর অস্ট্রেলিয়ার মাঠে খেলা সর্বশেষ ১৫ টেস্টের সবগুলোই হেরেছে পাকিস্তান। ২৬ ডিসেম্বর থেকে সিরিজের দ্বিতীয় টেস্ট শুরু হবে মেলবোর্নে। পার্থে টেস্টে জয়ের ফলে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে অস্ট্রেলিয়া।

বক্সিং ডে টেস্টের আগে পাক অধিনায়কের সংযোজন, ‘আপনার দলে খেলার মতো ক্রিকেটার লাগবে। আমি ক্রিকেটারদের যথেষ্ট সুযোগ দিতে চাই আমরা যেভাবে খেলতে চাই সেভাবে খেলার জন্যে। বাইরে থেকে বলা হচ্ছে যে আমরা নাকি আগ্রাসী ক্রিকেট খেলতে চাই। আমরা সেটা শ্রীলংকায় করেছি। আমরা সেখানে কিছু ফলাফলও পেয়েছি। এখন চ্যালেঞ্জ হচ্ছে আমরা বিশ্ব ক্রিকেটের সেরা দলের বিপক্ষে কেমন খেলতে পারি।’

Facebook Comments Box
advertisement

Posted ১:২৪ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৬ ডিসেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]