শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ফের ক্ষমতায় গেলে এক কোটি কর্মসংস্থান করবে আওয়ামী লীগ: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৮ ডিসেম্বর ২০২৩ | প্রিন্ট

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচনী ইশতেহারে যুবকদের কর্মসংস্থান সৃষ্টির প্রতিশ্রুতি আছে। ফের ক্ষমতায় আসলে পাঁচ বছরে এক কোটি কর্মসংস্থান সৃষ্টি হবে। বছরে ২০ লাখ। এটা আমাদের একটা লক্ষ্য।

বৃহস্পতিবার রাজধানীর ধানমন্ডিতে প্রধানমন্ত্রীর রাজনৈতিক কার্যালয়ে সাংবা‌দিকদের এসব কথা বলেন তি‌নি।

ওবায়দুল কাদের বলে‌ন, আমাদের মূল্য লক্ষ্য নির্বাচন করা। মানুষকে নির্বাচনমুখী করা। নির্বাচন সুষ্ঠু ও গণতান্ত্রিক প্রক্রিয়ায় এগোচ্ছে। অবাধ, সুষ্ঠু নির্বাচন উপহার দেওয়া আমাদের মূল লক্ষ্য।

তি‌নি বলেন, নির্বাচনে ভোটার উপস্থিতি নিশ্চিত করতে কোনো জবরদস্তি নয়, কনভেন্স করা হচ্ছে।

বিএন‌পির আন্দোলনের সমালোচনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সরকার হটানোর সবচেয়ে বড় অস্ত্র জনসমর্থন। তাদের সেই অস্ত্রে মরিচা পড়েছে। কারণ তারা সন্ত্রাস করছে। বাস, ট্রেন পোড়াচ্ছে, মানুষ মারছে। তারা সন্ত্রাসের দিকে ঝুঁকে পড়েছে। তাই জনগণও তাদের প্রত্যাখ্যান করেছে। ফলে তারা আন্দোলন নিয়ে এগোতে পারেনি। তাদের আন্দোলন‌ সফল হয় না।

তি‌নি আরো ব‌লেন, সর্বশেষ ২৮ অক্টোবর বিএনপি তাদের কর্মসূচির নগ্ন, নৃশংস প্রদর্শনী দেখিয়ে জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। তাদের কোনো কর্মসূচিকে এখন আর বিশ্বাস করে না জনগণ। না হরতালে, না অবরোধে। এসব কর্মসূচি জনগণ প্রত্যাখ্যান করেছে।

ওবায়দুল কাদের বলেন, এখনকার বার্নিং ইস্যু দ্রব্যমূল্য। এটি মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে রাখার জন্য সরকার সর্বোচ্চ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

তিনি বলেন, ব্যাংক ও আর্থিক খাতে সক্ষমতা বৃদ্ধি ও শিল্পের প্রসার ঘটানো, আইনশৃঙ্খলা বাহিনীর কার্যকারিতা ও জবাবদিহিতা নিশ্চিত করা, জঙ্গিবাদ রোধ করা, সর্বাত্মক গণতান্ত্রিক ব্যবস্থার চর্চা ও প্রসার ঘটানো আমাদের অগ্রাধিকার লক্ষ্য।

ওবায়দুল কাদের বলেন, ভুল হলে ভুল থেকে শিক্ষা নেব— এমন বক্ত‌ব্যে শেখ হাসিনা যে সৎ সাহস দেখিয়েছেন, এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ। একজন প্রধানমন্ত্রী এত উন্নয়নের পরও এটা বলছেন। ক্ষমতার দাপট দেখিয়ে ‘আমার কোনো ভুল নেই, দেশ পরিচালনায় সব কিছু সঠিক করেছি’— এমন বাগাড়ম্বর তিনি দেখান‌নি।

এ সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম ও উপ-দফতর সম্পাদক সায়েম খান উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ৮:৩২ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৮ ডিসেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]