সোমবার ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নওগাঁয় বই বিতরণ উৎসব

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০১ জানুয়ারি ২০২৪ | প্রিন্ট

নওগাঁয় বই বিতরণ উৎসব

নওগাঁয় বই বিতরণ উৎসব অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১০টায় নওগাঁ জিলা স্কুল মাঠে প্রধান অতিথি হিসেবে শিক্ষার্থীদের হাতে নতুন বই দেন নওগাঁ অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জাকির হোসেন।

জিলা স্কুলের প্রধান শিক্ষক আব্দুল আজিজ সরদারের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার লুৎফর রহমান। পরে প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জাকির হোসেন শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন। বছরের প্রথম দিনে নতুন বই হাতে পেয়ে উচ্ছ্বসিত অভিভাবক ও শির্ক্ষাথীরা। বছরের শুরুতে বই পাওয়ায় লেখাপড়ায় শিক্ষার্থীরা মনযোগী হবে বলে জানান অভিভাবক ও সংশ্লিষ্টরা।

জেলা প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, এবছর জেলায় প্রাথমিক, মাধ্যমিক ও মাদরাসার জন্য ৪৩ লাখ ৪৪ হাজার ৫৪৬টি বইয়ের চাহিদা পাঠানো ছিল। এরমধ্যে ৩১ লাখ ৭৭ হাজার ১৮৫টি বই পাওয়া গেছে।

প্রাথমিক বিদ্যালয়ের চাহিদা ছিল ১৩ লাখ ৩৮ হাজার ২২৬টি। অপরদিকে মাধ্যমিকে বইয়ের চাহিদা ছিল ৩০ লাখ ৬ হাজার ৩২০টি। চাহিদার বিপরীতে বই পাওয়া গেছে ১৮ লাখ ৩৮ হাজার ৯৫৯টি

Facebook Comments Box
advertisement

Posted ৭:৩৬ পূর্বাহ্ণ | সোমবার, ০১ জানুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]