শুক্রবার ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভোট দিয়ে প্রমাণ করুন দেশে গণতন্ত্র আছে: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ০৫ জানুয়ারি ২০২৪ | প্রিন্ট

ভোট দিয়ে প্রমাণ করুন দেশে গণতন্ত্র আছে: প্রধানমন্ত্রী

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ভোট সবার গণতান্ত্রিক ও সাংবিধানিক অধিকার। আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিন এবং প্রমাণ করুন দেশে গণতন্ত্র বিদ্যমান রয়েছে। গণতান্ত্রিক ধারা অব্যাহত আছে বলেই ২০০৯ থেকে এখন পর্যন্ত বাংলাদেশের এত উন্নতি হয়েছে।

বৃহস্পতিবার নারায়ণগঞ্জের ফতুল্লার মাসদাইর এলাকায় এ কে এম শামসুজ্জোহা ক্রীড়া কমপ্লেক্স মাঠে আওয়ামী লীগ আয়োজিত নির্বাচনী জনসভায় এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, আমি সারাদেশের জনগণের কাছে অনুরোধ করবো সবাই শান্তিপূর্ণভাবে থাকবেন। প্রত্যেকে ভোটকেন্দ্রে গিয়ে ভোটের সাংবিধানিক অধিকার প্রয়োগ করবেন। জোরপূর্বক ক্ষমতা দখলকারীরা জনগণের ভোটের অধিকার কেড়ে নিয়েছিল। আওয়ামী লীগ আন্দোলন-সংগ্রাম করে জনগণের সেই অধিকার আবার ফিরিয়ে দিয়েছে।

তিনি আরো বলেন, দেশে হত্যা, ক্যু ও ষড়যন্ত্রের রাজনীতি বন্ধ করা হয়েছে। বাংলাদেশের মানুষ এখন ভোটের অধিকার সম্পর্কে সচেতন। জনগণের মৌলিক, গণতান্ত্রিক ও সাংবিধানিক অধিকার আমরা সংরক্ষণ করেছি। সবাই ভোটকেন্দ্রে গিয়ে নিজেদের অধিকার প্রমাণ করবেন।

শেখ হাসিনা বলেন, নৌকা মার্কা আমাদের মার্কা। এই নৌকায় ভোট দিয়েই এ দেশের মানুষ স্বাধীনতা পেয়েছে। এই নৌকা আজকে উন্নয়ন দিয়েছে। এ নৌকাই আগামীতে উন্নত-সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবে। এ কারণে সবাই নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগের প্রার্থীদের জয়যুক্ত করবেন।

আওয়ামী লীগ সভাপতি বলেন, এ নির্বাচন নিয়ে অনেক চক্রান্ত-ষড়যন্ত্র হয়েছিল। নির্বাচন যেন না হয় সেই চক্রান্ত এখনো চলছে। নির্বাচনে জিততে পারবে না বুঝতে পেরে বিএনপি দেশের মানুষকে তাদের ভোটের অধিকার থেকে বঞ্চিত করার চেষ্টা চালাচ্ছে। তারা অতীতের মতো এখনো জনগণের অধিকার নিয়ে খেলছে। কিন্তু তাদের এই অপচেষ্টা এ দেশের জনগণ আর কখনোই মেনে নেবে না। ৭ জানুয়ারি নির্বাচন হবে, সেই নির্বাচনে জনগণই রায় দেবে।

এ সময় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ, নারায়ণগঞ্জ-১ আসনের প্রার্থী গোলাম দস্তগীর গাজী, নারায়ণগঞ্জ-২ আসনের প্রার্থী নজরুল ইসলাম, নারায়ণগঞ্জ-৩ আসনের প্রার্থী আবদুল্লাহ আল কায়সার, নারায়ণগঞ্জ-৪ আসনের প্রার্থী শামীম ওসমান, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াত আইভী, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ৮:২৪ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৫ জানুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]