সোমবার ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পঞ্চমবারের মতো এমপি হলেন ড. বীরেন শিকদার

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৮ জানুয়ারি ২০২৪ | প্রিন্ট

পঞ্চমবারের মতো এমপি হলেন ড. বীরেন শিকদার

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাগুরা-২ থেকে পঞ্চমবারের মতো এমপি নির্বাচিত হলেন সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার। তিনি ১৪৩ টি ভোট কেন্দ্রে নৌকা প্রতীককে ১ লাখ ৫৬ হাজার ৪৮৭ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির মো. মুরাদ আলী লাঙ্গল প্রতীকে ১৩ হাজার ২৬৫ ভোট পেয়েছেন।

ড. বীরেন শিকদার ১৬ অক্টোবর ১৯৪৯ সালে মাগুরা শালিখা উপজেলার ধনেশ্বরগাতী গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম বিহারীলাল শিকদার। বীরেন শিকদার একজন দক্ষ আইনজীবী এবং রাজনীতিবিদ। ছাত্রজীবন থেকেই তিনি রাজনীতিতে সক্রিয় ছিলেন। এর আগে তিনি ২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত দশম জাতীয় সংসদের সদস্য নির্বাচিত হন এবং ১২ জানুয়ারি যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে নিযুক্ত হন।

এবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হয়ে তিনি পঞ্চম বারের মতো মাগুরা-২ আসন থেকে এমপি নির্বাচিত হলেন। তিনি তার নিজ গ্রাম শালিখার সিংড়ায় তার মায়ের নামে সরস্বতী শিকদার স্কুল অ্যান্ড কলেজ, পিতার নামে বিহারীলাল শিকদার ডিগ্রি কলেজ এবং আড়পাড়া ডিগ্রি মহাবিদ্যালয় এবং মহম্মদপুর সদরে তার নিজ নামে বীরেন শিকদার আদর্শ স্কুল অ্যান্ড কলেজ প্রতিষ্ঠা করেন। শিক্ষা ও সমাজ সেবায় বিশেষ অবদান রাখার কারণে ভারতের কলকাতা বিশ্ববিদ্যালয় তাকে ‘বি আর আন্বেদকর পুরস্কারে’ ভূষিত করে। লর্ড বৌদ্ধ আন্তর্জাতিক শান্তি পুরস্কার-২০১৫ ও স্পেনের মাদ্রিদে বারচেম ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয় থেকে আইন ও গণতন্ত্রের উপর ডক্টরেট (পিএইচডি) সম্মান অর্জন করেন।

মাগুরা নির্বাচন অফিসের তথ্যমতে, মাগুরা-২ আসনে মোট ভোটার ৩ লাখ ৮৭ হাজার ৪৩৫। পুরুষ ১ লাখ ৯৭ হাজার ৩৪৩। নারী ১ লাখ ৯০ হাজার ৮৯। হিজরা- ৩। ভোট কেন্দ্র- ১৪৩। ভোট কক্ষ ৭৮৫। মোট প্রার্থী-৫ জন। এখানে মোট প্রার্থী ছিলেন ৫ জন। প্রার্থীরা হচ্ছেন আওয়ামী লীগের ড. বীরেন শিকদার, জাতীয় পার্টির মো. মুরাদ আলী, বাংলাদেশ কংগ্রেসের কাজী রেজাউল হোসেন, তৃণমূল বিএনপির আখিদুল ইসলাম, বাংলাদেশ সুপ্রিম পার্টির আছাদুজ্জামান।

Facebook Comments Box
advertisement

Posted ৮:৪৩ পূর্বাহ্ণ | সোমবার, ০৮ জানুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]