সোমবার ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ নিরপেক্ষ নির্বাচনের উদাহরণ সৃষ্টি করেছে: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৮ জানুয়ারি ২০২৪ | প্রিন্ট

বাংলাদেশ নিরপেক্ষ নির্বাচনের উদাহরণ সৃষ্টি করেছে: প্রধানমন্ত্রী

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের উদাহরণ সৃষ্টি করতে সক্ষম হয়েছে। রোববারের নির্বাচনে বিজয় শুধু আওয়ামী লীগের নয়, এ বিজয় দেশের জনগণের। দেশি-বিদেশি পর্যবেক্ষক ও সাংবাদিকরা দেখেছেন নির্বাচনকে সুষ্ঠুভাবে পরিচালনা করার সব ব্যবস্থা আমরা নিয়েছি।

সোমবার গণভবনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আগত বিদেশি সাংবাদিক ও পর্যবেক্ষকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, এবারের নির্বাচন ছিল ব্যতিক্রমী। এবার আমরা প্রার্থী দেওয়ার পাশাপাশি সবার জন্য নির্বাচন উন্মুক্ত করে দিয়েছি। এ নির্বাচনে জনগণ স্বতস্ফূর্তভাবে ভোট দিয়ে আমাদের নির্বাচিত করেছে। অনেক স্বতন্ত্র প্রার্থী নির্বাচিত হয়েছেন, অন্য দলগুলো থেকেও নির্বাচিত হয়েছেন।

তিনি আরো বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রতি বিভিন্ন দেশের দৃষ্টি ছিল। এটা আমাদের দেশ ও গণতন্ত্রের জন্য অত্যন্ত যুগান্তকারী ঘটনা। আমি অনেকবার নির্বাচন করেছি, মানুষের এত আগ্রহ কখনো দেখিনি। বাংলাদেশের জনগণও খুব আনন্দিত যে আপনারা এ নির্বাচন পর্যবেক্ষণ করেছেন এবং মতামত দিয়েছেন।

শেখ হাসিনা বলেন, এ বিজয় জনগণের বিজয়। এ নির্বাচনের মাধ্যমে জনগণের ভোটাধিকার ও সরকার নির্বাচনের ক্ষমতা সুষ্ঠুভাবে প্রয়োগ করা হয়েছে।

বিএনপিকে ইঙ্গিত করে তিনি বলেন, একটি দল নির্বাচনে অংশ নেয়নি। কারণ, তারা সরাসরি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে ভয় পায়। যে দল স্বৈরশাসকদের হাতে প্রতিষ্ঠিত হয়েছে, তারা নিজেরাই চলতে পারে না। তাদের জনসমর্থন নেই। তাই, তারা সরাসরি নির্বাচনকে ভয় পায়।

এ সময় বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা শেখ রেহানা, নাতনি সায়মা ওয়াজেদ ও নাতি রাদওয়ান মুজিব সিদ্দিক উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৩২ অপরাহ্ণ | সোমবার, ০৮ জানুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]