রবিবার ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নতুন দায়িত্বে রিজওয়ান

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০৯ জানুয়ারি ২০২৪ | প্রিন্ট

নতুন দায়িত্বে রিজওয়ান

ভারত বিশ্বকাপে ব্যর্থতার পর পাকিস্তান ক্রিকেট বোর্ড ও দলকে ঢেলে সাজানো হয়। একে একে অধিনায়ক, কোচিং স্টাফ, নির্বাচকসহ নানা দিকে এসেছে পরিবর্তন। বিশ্বকাপ পরবর্তী বাবর আজমের পদত্যাগের পর তিন ফরম্যাটে তিন জন নতুন অধিনায়ক দিয়েছে পিসিবি।

সে সময় পাকিস্তানের টি-২০ অধিনায়ক করা হয় তারকা পেসার শাহিন শাহ আফ্রিদিকে। এবার পাকিস্তান টি-২০ দলের সহ-অধিনায়কের দায়িত্ব দেয়া হয়েছে অভিজ্ঞ উইকেটকিপার-ব্যাটার মোহাম্মদ রিজওয়ানকে। সোমবার (৮ জানুয়ারি) এক বিবৃতিতে বিষয়টি জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন পাঁচ ম্যাচের টি-২০ সিরিজে শাহিন শাহ আফ্রিদির ডেপুটি হিসেবে দায়িত্ব পালন করবেন রিজওয়ান। আগামী ১২ জানুয়ারি থেকে শুরু হবে সিরিজটি। টি-২০ সিরিজ সামনে রেখে আজ নিউজিল্যান্ডের অকল্যান্ডে পৌঁছেছে পাকিস্তান দল।

পাকিস্তান টি-২০ দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য রিজওয়ান। জাতীয় দলের জার্সিতে এখন পর্যন্ত ৮৫টি টি-২০ ম্যাচ খেলে ২ হাজার ৭৯৭ রান করেছেন তিনি। আছে ১টি সেঞ্চুরি ও ২৫টি ফিফটিও। দলের সিনিয়র সদস্য হলেও এতদিন নেতৃত্ব দেয়ার সুযোগ পাননি রিজওয়ান।

তবে বাবর আজমের অধিনায়কত্বের মেয়াদে রিজওয়ানের গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। ব্যাটিংয়ে জুটি গড়ে বহু ম্যাচে দলকে জয় পাইয়ে দিয়েছেন তারা দুজন। বাবরের নেতৃত্বে ২০২১ এবং ২০২২ টি-২০ বিশ্বকাপ খেলে পাকিস্তান। এর মধ্যে প্রথমটিতে সেমিফাইনাল উঠার পর দ্বিতীয়টির ফাইনালেও খেলেছিল দলটি।

পাকিস্তানের টি-২০ স্কোয়াড: শাহিন শাহ আফ্রিদি (অধিনায়ক), আমির জামাল, আব্বাস আফ্রিদি, আজম খান (উইকেটরক্ষক), বাবর আজম, ফখর জামান, হারিস রউফ, হাসিবুল্লাহ (উইকেটরক্ষক), ইফতেখার আহমেদ, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান (সহ-অধিনায়ক), মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, সাহেবজাদা ফারহান, সাইম আইয়ুব, উসামা মীর এবং জামান খান।

Facebook Comments Box
advertisement

Posted ২:২৫ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৯ জানুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]