শনিবার ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আব্দুল্লাহপুরে বেপরোয়া নুরুর চাঁদাবাজী

নিজস্ব প্রতিবেদক:   |   শুক্রবার, ১২ জানুয়ারি ২০২৪ | প্রিন্ট

আব্দুল্লাহপুরে বেপরোয়া নুরুর চাঁদাবাজী

আব্দুল্লাহপুরের বাসস্টানের আতঙ্ক নুরুল ইসলাম নুরূ। আব্দুল্লাহপুরের চা-বিক্রেতা হকার থেকে চাঁদাবাজীর মাধ্যমে অবৈধভাবে কোটি কোটি টাকার সম্পদের মালিক তিনি। ঢাকা জিলা বাস মিনিবাস সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন এর পক্ষ থেকে আব্দুল্লাহপুরের কমিটি বিলুপ্ত করার পরও চলছে নুরুর চাঁদাবাজী । চাঁদাবাজীর হাতকে শক্তিশালী করার লক্ষে ঢাকা মহানগর ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি প্রার্থী হয়েছেন। টাকার বিনিময়ে পদ পেতে মাঠে দৌড়- ঝাপ করছনে। এদিকে নুরুর বিরদ্ধে দুদুকেও অভিযোগ রয়েছে।

জানা যায়, মো. নুরুল ইসলাম নুরু আব্দুল্লাহ্পুর বাসস্টানে গাড়ীকে জিম্মি করে চাঁদাবাজীর মাধ্যমে অবৈধভাবে কোটি কোটি টাকার সম্পদের মালিক হয়েছেন। আব্দুল্লাহ্পুর দিয়ে চলাচলরত রংপুর ,গাইবান্দা, বগুরা, টাঙ্গাইল, শেরপুর, জামালপুর, বি .বাড়িয়া, ভৈরব, ময়মনসিং সহ লোকাল পরিবহনের মালিকরা নুরুর চাঁদাবজীর কাছে জিম্মী হয়ে পড়েছে। আব্দুল্লাহপুর থেকে ঢাকা -টাঙ্গাইলে প্রায় ৩০০ টির মত বাস যাতায়াত করে। প্রতি বাসে দৈনিক ১০০ থেকে ১৭০ টাকা করে চাঁদা দিতে হয় নুরুকে। গাইবান্দা সৈকত পরিবহনের ৪৫ টি বাস থেকে দৈনিক ৪৫০ টাকা, নিউছাপা পরিবহনের ৩০ টি বাস থেকে দৈনিক ৫৫০ টাকা, রংপুরের ৩০ টির বেশী পরিবহনের ৭০টির মত বাস থেকে দৈনিক ৩০০ থেকে ১২০০ টাকা পর্যন্ত চাঁদা নেন নুরুল ইসলাম নুরু। এছাড়া লোকাল পরিবহনের প্রতিটি বাস থেকে দৈনিক ৩৫০ করে চাঁদা নেন তিনি।
এসকল চাঁদা তোলার জন্য নুরু নিজের তিন ভাই ও সালাকে দায়িত্ব দেন। তার ছেট ভাই হুমায়ুন ইসলাম আবীর ছাত্রলীগের নাম ভাঙ্গিয়ে আব্দুল্লাহপুর পুটপাতে চাঁদা তোলেন। সালা নাজমুলকে দিয়ে বি. বাড়িয়া, নরসিংদী, ভৈরব ও ময়মনসিংহ রোডে চলাচলরত বাসের চাঁদা তোলার দায়িত্ব দেন নুরু। ঢাকার বড়বাগে বাড়ি, ৯ নং সেক্টর ও দিয়া বাড়িতে একাধিক প্লাট, আশুলিয়া ক্লাসিক পরিবহনে ২ টি বাস, ১ টি প্রাইভেট, ১ টি নোহা হাইচ ও ২ টি মাহিন্দ্র গাড়িসহ নগদ কয়েক কোটি টাকার মালিক নুরুল ইসলাম নুরু।

No description available.
চাঁদাবাজীর অবৈধ টাকা দিয়ে নুরু নিজের এলাকায় গোপালগঞ্জ সদর বেতগ্রাম ও টুঙ্গীপাড়া উপজেলা বাশবাড়িয়া ইউনিয়নে কয়েক কোটি টাকার সম্পদ গড়ে তোলেন। অথচ এই বাশবাড়িয়া ইউনিয়নের পাকুতিয়া গ্রামের হত দরিদ্র হাসমত আলীর একটি ঝুপড়ি ঘরে জন্ম নুরুল ইসলাম নুরুর।
অভাবের সংসার চালাতে হিমশিম খাওয়া নুরু ঢাকা এসে ২০১২ সালে আব্দুল্লাহপুর পুটপাতে চা বিক্রি করতেন। মাত্র ১০ বছরের ব্যবধানে চা-বিক্রেতা হকার থেকে নুরুল ইসলাম নুরু এখন কোটিপতি। টাকার বিনিময়ে উত্তরা পশ্চিম থানা আওয়ামী লীগের পদ নিয়ে এখন মস্ত বড় আওয়ামীলীগার নুরুল ইসলাম নুরু।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৪০ পূর্বাহ্ণ | শুক্রবার, ১২ জানুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]