রবিবার ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সুনামগঞ্জে নির্বাচনী সহিংসতার ঘটনায় মামলা, আসামি ২১৬

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১৩ জানুয়ারি ২০২৪ | প্রিন্ট

সুনামগঞ্জে নির্বাচনী সহিংসতার ঘটনায় মামলা, আসামি ২১৬

সুনামগঞ্জের দোয়ারাবাজারে নির্বাচনী সহিংসতায় ঘটনায় ২১৬ জনকে আসামি করে মামলা হয়েছে। এর মধ্যে ৬৬ জনের নাম উল্লেখ রয়েছে। এ ছাড়াও অজ্ঞাতনামা আসামি ১৫০ জন। বৃহস্পতিবার (১১ জানুয়ারি) রাতে দোয়ারাবাজার থানায় মামলা দায়ের করেন নৈনগাঁও গ্রামের বাসিন্দা জেলা পরিষদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক আব্দুল খালেক’র ছেলে বাবুল মিয়া।

দোয়ারাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বদরুল হাসান শুক্রবার মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে বলেন, ৬৬ জনের নামোল্লেখ করে মামলা দায়ের করা হয়েছে। অজ্ঞাতনামা আসামি রয়েছেন ১৫০ জন। এর মধ্যে ৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

১০ জানুয়ারি দুপুরে দোয়ারাবাজারে নির্বাচনী সহিংসতায় মহিলাসহ কমপক্ষে দেড়শ জন আহত হয়েছিলেন। এর মধ্যে ৫৫ জন গুলিবিদ্ধ হন। এদের বেশিরভাগই পুলিশের রাবার বুলেটে আহত হয়। দুপুর ১২টায় উপজেলা সদরের পাশের গ্রাম পূর্ব মাছিমপুর ও নৈনগাঁও গ্রামবাসীর মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে। পুলিশ সংঘর্ষ ঠেকাতে ১০০ রাউন্ড রাবার বুলেট ছোড়ে। এ সময় সংঘর্ষস্থল থেকে পুলিশ নয় জনকে গ্রেপ্তারও করে।

প্রত্যক্ষদর্শীরা জানান, গত সাত জানুয়ারি’র নির্বাচনে সুনামগঞ্জ—৫ আসনের দোয়ারাবাজার উচ্চ বিদ্যালয় কেন্দ্রে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মহিবুর রহমান মানিক ও স্বতন্ত্র ঈগল প্রতীকের প্রার্থী শামীম আহমদ চৌধুরীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। কেন্দ্রের পাশের গ্রাম পূর্ব মাছিমপুর ও পশ্চিম মাছিমপুরবাসীর মধ্যে এই সংঘর্ষের জেরে উত্তেজনা বিরাজ করছিল আশপাশের গ্রামের নৌকা ও ঈগল সমর্থকদের মধ্যেও।

Facebook Comments Box
advertisement

Posted ২:৫৩ পূর্বাহ্ণ | শনিবার, ১৩ জানুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]