সোমবার ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তীব্র শীতে ১২ দিন সড়কের পাশে বৃদ্ধ

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৫ জানুয়ারি ২০২৪ | প্রিন্ট

তীব্র শীতে ১২ দিন সড়কের পাশে বৃদ্ধ

শৈত্য প্রবাহের কারণে যখন জনজীবন বিপর্যস্ত, ঠিক সেই সময় গায়ে একটি পাতলা কম্বল জড়িয়ে মহাসড়কের পাশের রাস্তায় পড়েছিলেন সত্তরোর্ধ্ব বৃদ্ধ নুরুল ইসলাম। তীব্র শীতের মধ্যেও টানা ১২ দিন সড়কের পাশে পড়ে থেকে যন্ত্রণায় কাতরাচ্ছিলেন তিনি।

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় এ ঘটনা ঘটে। তবে ওই বৃদ্ধের বাড়ি চট্টগ্রামের আনোয়ারা উপজেলায়।

রোববার (১৪ জানুয়ারি) বিষয়টি জানাজানি হলে ঘটনাস্থলে ছুটে আসেন ‘অসহায় বন্ধুদের ঠিকানা’ নামক মানবিক সংগঠনের পরিচালক আবু তাহের ও তার টিমের সদস্যরা। এ সময় তারা সড়কের পাশে পড়ে থাকা ওই বৃদ্ধকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

খোঁজ নিয়ে জানা গেছে, সীতাকুণ্ডের বাড়বকুণ্ড ইউনিয়নের প্রগতি গেট সংলগ্ন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পশ্চিম পাশে এক বৃদ্ধকে পড়ে থাকতে দেখা যায়। এরপর ঘটনাস্থলে ছুটে যান ওই সংগঠনের লোকজন। বৃদ্ধটি পায়ের সমস্যায় এতটাই ভুগছিলেন যে উঠে দাঁড়ানোর ক্ষমতা তার ছিল না। তিনি গত ১ জানুয়ারি বাড়ি থেকে নিখোঁজ হয়েছিলেন। পরে খবর পেয়ে বৃদ্ধের পরিবারের সদস্যরাও ওই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ছুটে আসেন। চিকিৎসা শেষে পরিবারের হাতে ওই বৃদ্ধকে ফিরিয়ে দেওয়া হয়।

বৃদ্ধ নুরুল ইসলামের স্ত্রী রোকেয়া বেগম বলেন, আমাদের বাড়ি আনোয়ারা উপজেলার কর্ণফুলী টানেলের পাশে। ১৪ দিন আগে আমার স্বামী রাগ করে বাড়ি থেকে বেরিয়ে যান। এরপর অনেক খোঁজ করেও তাকে পাইনি। রোববার সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও দেখে সীতাকুণ্ড হাসপাতালে ছুটে আসি। আমার স্বামীকে খুঁজে পেয়ে খুব ভালো লাগছে। যারা আমার স্বামীকে রাস্তার পাশ থেকে তুলে হাসপাতালে এনে চিকিৎসা দিয়ে সুস্থ করে তুলেছেন তাদের কাছে কৃতজ্ঞ।

সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুর উদ্দিন রাশেদ বলেন, রাস্তার পাশে অসুস্থ এক বৃদ্ধ পড়ে রয়েছে জানিয়ে রোববার আমার মুঠোফোনে ফোন করেন এক গণমাধ্যমকর্মী। তার ফোন পেয়ে আমি দ্রুত ঘটনাস্থলে অ্যাম্বুলেন্স পাঠিয়ে দিই। এরপর মানবিক বন্ধুদের সহায়তায় তাকে হাসপাতালে আনার পর তাৎক্ষণিক চিকিৎসা সেবা প্রদান করি। অত্যধিক ঠান্ডার কারণে বৃদ্ধর শরীরে নিউমোনিয়ার উপসর্গ দেখা দিয়েছে। তাকে নেবুলাইজ করার পাশাপাশি কিছুক্ষণ অক্সিজেন দেওয়া হয়।

এরপর তার অবস্থার উন্নতি হলে উপস্থিত পরিবারের সদস্যদের কাছে তাকে হস্তান্তর করা হয়। মানবিক সেবায় এগিয়ে আসতে পেরে তিনি খুব আনন্দিত বলে জানান।

Facebook Comments Box
advertisement

Posted ৮:৩১ পূর্বাহ্ণ | সোমবার, ১৫ জানুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]