সোমবার ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সেপ্টেম্বরে পাতাল রেলের কাজ শুরু হবে: সেতুমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২০ জানুয়ারি ২০২৪ | প্রিন্ট

সেপ্টেম্বরে পাতাল রেলের কাজ শুরু হবে: সেতুমন্ত্রী

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সেপ্টেম্বর থেকে পাতাল রেল এবং নভেম্বর থে‌কে শুরু হ‌বে এমআরটি লাইন-৫ এর উড়াল অংশের কাজ।

শনিবার দুপুরে রাজধানীর উত্তরার দিয়াবাড়িতে ঢাকা ম‌্যাস ট্রান‌জিট কোম্পা‌নি লিমিটেডের (ডিএমটিসিএল) প্রশাসনিক ভবনে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। এর আগে ডিএমটিসিএল এমআরটি লাইন-৬ এর অভ্যন্তরে প্রশাসনিক ভবনের বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করেন তি‌নি।

ইজতেমা ও বইমেলা উপলক্ষে মে‌ট্রো‌রে‌ল চলাচ‌লে সময় বাড়ানো হবে কি না এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ইজতেমা সময়সীমা বাড়ানোর বিষয়টি আলোচনা করে জানানো হবে। এছাড়া বইমেলায় সময় সমন্বয়ের বিষয়টি বাংলা একাডেমির মহাপরিচালকের (ডিজি) সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেয়া হবে।

যাত্রীদের কথা ভেবেই সুফল দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে জানিয়ে তিনি বলেন, শুক্রবার বাদে প্রতিদিন উত্তরা থেকে সকাল ৭টা ১০ মিনিটে প্রথম ট্রেন এবং মতিঝিল থেকে শেষ ট্রেন ছাড়বে রাত ৮টা ৪০ মিনিটে।

সেতুমন্ত্রী আরো জানান, মেট্রোরেল মতিঝিল থেকে কমলাপুর অংশের নির্মাণ কাজ আগামী বছরের জুনে শেষ হবে। মেট্রোরেলে যাত্রীদের সর্বোচ্চ সুবিধা নিশ্চিত করা হবে। ২০৩০ সাল নাগাদ চালু হবে মেট্রোরেলের ছয়টি লাইন।

Facebook Comments Box
advertisement

Posted ৮:০৯ পূর্বাহ্ণ | শনিবার, ২০ জানুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]