বুধবার ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বিজ্ঞান মনস্ক জাতি গঠনের বিকল্প নেই: খাদ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২৬ জানুয়ারি ২০২৪ | প্রিন্ট

বিজ্ঞান মনস্ক জাতি গঠনের বিকল্প নেই: খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, দেশের উন্নয়নে বিজ্ঞান মনস্ক জাতি গড়ার কোন বিকল্প নেই। কাজেই শিক্ষার্থীদের আধুনিক মানের বিজ্ঞান চর্চা বাড়াতে হবে। এজন্য ছাত্র-ছাত্রীদের বিজ্ঞানের প্রতি ভালবাসা বৃদ্ধি করতে হবে।

শুক্রবার বিকেলে সাপাহার উপজেলা পরিষদ চত্বরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ও ৪৫তম বিজ্ঞান মেলার উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

সাধন চন্দ্র মজুমদার বলেন, আধুনিক জ্ঞান-বিজ্ঞানের আলোয় শিক্ষার্থীদের হাত ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রত্যাশিত স্মার্ট বাংলাদেশ গড়ে উঠবে।

তিনি বলেন, স্মার্ট বাংলাদেশ গড়ার উদ্যোগকে এগিয়ে নিতে রাজনীতিবিদ, সরকারি কর্মকর্তাসহ সমাজের সব পেশাজীবী মানুষদের একযোগে কাজ করতে হবে।

তিনি আরো বলেন, যে দেশ বিজ্ঞানে যত এগিয়ে থাকে সে দেশ তত উন্নত। সরকার বিজ্ঞান শিক্ষাকে উৎসাহিত করছে। বিজ্ঞান শিক্ষা উন্নয়নের ক্ষেত্রে নিয়ামকের ভূমিকা পালন করবে।

সাপাহার উপজেলা নির্বাহী অফিসার মো. মাসুদ হোসেনের সভাপতিত্বে সভায় উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. সাহজাহান হোসেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শারমিন জাহান লুনা এবং থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা পলাশ চন্দ্র দেব উপস্থিত ছিলেন।

পরে খাদ্যমন্ত্রী মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন এবং শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন।

Facebook Comments Box
advertisement

Posted ৩:২৪ অপরাহ্ণ | শুক্রবার, ২৬ জানুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]