মঙ্গলবার ১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিশুদের দক্ষ ও যোগ্য হিসেবে গড়ে তুলতে হবে: সমাজকল্যাণমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২৬ জানুয়ারি ২০২৪ | প্রিন্ট

শিশুদের দক্ষ ও যোগ্য হিসেবে গড়ে তুলতে হবে: সমাজকল্যাণমন্ত্রী

সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, শিশুরা আগামীদিনে দেশের কান্ডারী হবে। শিশুদের সমাজের দক্ষ ও যোগ্য মানুষ হিসেবে গড়ে তুলতে হবে।

শুক্রবার রাজধনীর সরকারি শারীরিক শিক্ষা কলেজ মাঠে ঢাকা বিভাগের বিভিন্ন সরকারি আবাসিক প্রতিষ্ঠানের নিবাসী শিশুদের অংশগ্রহণে দু’দিনব্যাপী ঢাকা বিভাগীয় বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতার উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সমাজকল্যাণমন্ত্রী বলেন, শিশুদের সমাজের দক্ষ ও যোগ্য মানুষ হিসেবে গড়ে তোলার জন্য আমাদের যত প্রয়াস সেগুলোকে সার্থক ও সফলভাবে প্রয়োগ করতে হবে। তারা সমাজের সমান অংশীদার মানুষ হবে এবং স্মার্ট বাংলাদেশের স্মার্ট নাগরিক হবে। বঙ্গবন্ধুকন্যার স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার মাধ্যমে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ার কাজে তারা আত্মনিয়োগ করবে, সেই সোনার বাংলা গড়ার কারিগর হবে।

তিনি বলেন, ভিন্নভাবে সক্ষম শিশুরা রয়েছে তাদের জন্যও আমরা জেলা, বিভাগীয় এবং জাতীয় পর্যায়ে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করবো। তারাও পিছিয়ে থাকবে না, তাদেরও শারীরিক মানসিক বিকাশের জন্য এই আয়োজনগুলো নিয়মিতভাবে করবো।

ডা. দীপু মনি বলেন, আমাদের জীবনটাকে সুন্দর করার জন্য আমাদের দেশ-মাতৃকাকে ভালোবাসতে হবে। সবাইকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাতির পিতার জীবন থেকে শিক্ষা ও অনুপ্রেরণা নিতে হবে। বঙ্গবন্ধুর জীবনের ত্যাগ ও সংগ্রামের যে আদর্শ, সেটি যেন আমরা আত্মস্থ করতে পারি এবং আমাদের প্রজন্মকে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে পারি।

ঢাকা বিভাগীয় কমিশনার মো. সাবিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. খায়রুল আলম সেখ ও সমাজসেবা অধিদফতরের মহাপরিচালক ড. আবু সালেহ মোস্তাফা কামাল।

Facebook Comments Box
advertisement

Posted ৩:২৬ অপরাহ্ণ | শুক্রবার, ২৬ জানুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]