সোমবার ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্ব ইজতেমার ৬০ একরে শামিয়ানা টানানো সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২৭ জানুয়ারি ২০২৪ | প্রিন্ট

বিশ্ব ইজতেমার ৬০ একরে শামিয়ানা টানানো সম্পন্ন

টঙ্গীর তুরাগ নদের তীরে বিশ্ব ইজতেমার প্রথমপর্ব শুরু হবে আগামী ২ ফেব্রুয়ারি (শুকওবার)। এ উপলক্ষ্যে ময়দানের প্রস্তুতি কাজ এগিয়ে চলছে। আর এরই মধ্যে ১৬০ একর বিশাল ময়দানের ৬০ একরে চটের শামিয়ানা টানানো শেষ হয়েছে।

শুক্রবার (২৬ জানুয়ারি) সরেজমিন দেখা গেছে, ময়দানের উত্তর-পশ্চিম কোণে বিদেশি মেহমানদের থাকার জায়গা প্রস্তুত করা হয়েছে। বয়ান মঞ্চের পূর্ব, উত্তর ও দক্ষিণ পাশে শামিয়ানা, শব্দ প্রতিধ্বনি রোধক বিশেষ ছাতা মাইক ও বৈদ্যুতিক বাতি লাগানো হয়েছে। কিন্তু ময়দানের উত্তর-পূর্ব কোণের ঢাকার খিত্তা ও ২৯নং টয়লেট বিল্ডিংয়ের দক্ষিণ পাশ থেকে টঙ্গী ব্রিজ পর্যন্ত প্রায় ১০০ একর জায়গায় এখনো শামিয়ানা টানানো হয়নি। এমনকি সেখানে মাইক, লাইটিংসহ অন্য কার্যক্রম দেখা যায়নি।

এদিকে মুসল্লিদের অবাধ প্রবেশ নিশ্চিত করতে ময়দানের পশ্চিম পাশে কামারপাড়া ব্রিজ থেকে টঙ্গী ব্রিজ পর্যন্ত তুরাগ নদে সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কোরের সদস্যরা পন্টুন সেতু নির্মাণ করেছেন। এছাড়াও বিআইডব্লিউটিএ ফেরি ঘাটের জেটি দিয়ে ব্রিজ তৈরি করেছে। ইজতেমা চলাকালে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ময়দানের চারপাশে পুলিশ ও র‌্যাবের পক্ষ থেকে ওয়াচ টাওয়ার নির্মাণ করা হচ্ছে।

ময়দানে কাজ করতে আসা হাসানসহ একাধিক স্বেচ্ছাসেবী জানান, অন্যান্য বছরের তুলনায় ময়দানের প্রস্তুতি কাজের অগ্রগতি একটু কম দেখা যাচ্ছে। স্বেচ্ছাসেবীর উপস্থিতি কম থাকায় এবং পাটের চট নষ্ট হয়ে যাওয়ায় শামিয়ানার কাজ করা যাচ্ছে না। তবে শামিয়ানা টানানো ছাড়া অন্যান্য প্রস্তুতি কাজ যথারীতি চলছে।

তুরাগ নদে পন্টুন সেতু নির্মাণ কাজের দায়িত্বে থাকা সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কোরের সদস্য ক্যাপ্টেন জহিরুল কাইয়ুম মজুমদার বলেন, ইজতেমায় আসা মুসল্লিদের ময়দানে অবাধ যাতায়াত নিশ্চিত করতে তুরাগ নদে ৫টি পন্টুন সেতু নির্মাণ করা হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ২:২৬ পূর্বাহ্ণ | শনিবার, ২৭ জানুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]