শুক্রবার ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চৌগাছায় খেজুর গুড়ের মেলা শুরু

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ৩০ জানুয়ারি ২০২৪ | প্রিন্ট

যশোরের চৌগাছা উপজেলায় তিন দিনব্যাপী খেজুর গুড়ের মেলা শুরু হয়েছে। এ মেলা চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত।

সোমবার দুপুর ১২টায় উপজেলা পরিষদ বৈশাখী মঞ্চের সামনে এ মেলার উদ্বোধন করেন যশোরের জেলা প্রশাসক আবরাউল হাছান মজুমদার। চৌগাছা উপজেলা প্রশাসনের আয়োজনে এটি দ্বিতীয় খেজুর গুড়ের মেলা।

এ মেলায় উপজেলার ১১টি ইউনিয়ন এবং চৌগাছা পৌরসভার জন্য একটি করে স্টল বরাদ্দ রাখা হয়েছে। এছাড়া চৌগাছা মৃধাপাড়া মহিলা কলেজের শিক্ষার্থী এবং একটি সংস্থার পক্ষ থেকে খেজুর গুড় দিয়ে তৈরি বিভিন্ন প্রকারের পিঠার দুইটি স্টল রয়েছে। এছাড়া স্কাউটসের সদস্যরা মেলায় রস জ্বালিয়ে গুড় তৈরি করে বিক্রির ব্যবস্থা করেছেন।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা মেহেদী হাসানের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন যশোরের জেলা প্রশাসক আবরাউল হাছান মজুমদার। চৌগাছার উপজেলা নির্বাহী কর্মকর্তা সুস্মিতা সাহা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এ সময় বক্তব্য রাখেন- চৌগাছা উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফুলসারা ইউপি চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরী, চৌগাছা পৌর মেয়র নূর উদ্দিন আল মামুন হিমেল, খেজুর গাছ গবেষক সৈয়দ নকীব মাহমুদ প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ২:২১ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ৩০ জানুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]