রবিবার ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আজ ৩১ জানুয়ারি, বুধবার কোথায় কী?

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ৩১ জানুয়ারি ২০২৪ | প্রিন্ট

রাজধানী ঢাকাসহ সারা দেশে প্রতিদিন নানা কর্মসূচি পালন করে থাকে রাজনৈতিক দলসহ বিভিন্ন সংগঠন। আর তাই আজ ৩১ জানুয়ারি (বুধবার) উল্লেখযোগ্য কর্মসূচির মধ্যে কী রয়েছে, তা জেনে নিতে পারেন।

তো আর দেরি নয়; এবার চলুন জেনে নিই- আজ ৩১ জানুয়ারি (বুধবার) কোথায় কী?

প্রধানমন্ত্রীর কর্মসূচি: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন সৌদি আরবের শুরা কাউন্সিলের সভাপতি ড. আব্দুল্লাহ বিন মুহাম্মদ বিন ইব্রাহীম আল শেখের নেতৃত্বে প্রতিনিধি দল। সকাল সাড়ে ১০টার দিকে গণভবনে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

আইনমন্ত্রীর কর্মসূচি: আইনমন্ত্রী আনিসুল হক দুপুর ১টায় সচিবালয়ে সমসাময়িক বিষয় নিয়ে প্রেস ব্রিফিং করবেন।

ডিএমপি কমিশনারের ব্রিফিং: অমর একুশে বইমেলা-২০২৪ উপলক্ষে প্রণীত নিরাপত্তা পরিকল্পনা সম্পর্কে ব্রিফিং করবেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান। বেলা পৌনে ১১টার দিকে সোহরাওয়ার্দী উদ্যানের বইমেলা প্রাঙ্গণে এ ব্রিফিং করেন তিনি।

সাঈদ খোকনের কর্মসূচি: ঢাকা ন্যাশনাল মেডিকেল কলেজের গবর্নিংবডির নবনির্বাচিত চেয়ারম্যান ও ঢাকা-৬ আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাঈদ খোকন শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে মতবিনিময় করবেন। দুপুর ১২টায় কলেজে এ মতবিনিময় অনুষ্ঠিত হবে।

ইজতেমা নিয়ে আইজিপির ব্রিফিং: বিশ্ব ইজতেমা ময়দানের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন ও ব্রিফিং করবেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। বেলা সোয়া ১১টায় টঙ্গীর ইজতেমা ময়দানে পরিদর্শন ও ব্রিফিং করেন তিনি।

মেয়র তাপসের কর্মসূচি: লালকুঠি পুরাকীর্তি সংস্কার কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

মেয়র আতিকের কর্মসূচি: মিরপুর প্যারিস খালের অবৈধ দখল উচ্ছেদ ও ময়লা পরিষ্কারের নিমিত্তে পরিদর্শন করেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। বেলা ১১টায় পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রীর কর্মসূচি: ১৯৯৪ সালে ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনের পরদিন আওয়ামী লীগের সাত নেতাকর্মীকে নৃশংসভাবে হত্যা (লালবাগ ৭ হত্যাকাণ্ড ১৯৯৪) স্মরণে আলোচনা, মিলাদ ও শীতবস্ত্র বিতরণে থাকবেন পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। সকাল সাড়ে ১০টায় লালবাগের নবাবগঞ্জ পার্ক মাঠে এ অনুষ্ঠান হয়।

দুপুর ১২টায় পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন রাশিয়ার রাষ্ট্রদূত আলেকজান্ডার ম্যানতিতস্কির। দুপুর ১টায় পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সৌদি সুরাহ কাউন্সিলের স্পিকারের নেতৃত্বে প্রতিনিধি দল সাক্ষাত করবে।

Facebook Comments Box
advertisement

Posted ৬:৫৯ পূর্বাহ্ণ | বুধবার, ৩১ জানুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]