বুধবার ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

১৪৬ দিনেই কোরআনের হাফেজ রবিউল

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ০২ ফেব্রুয়ারি ২০২৪ | প্রিন্ট

১৪৬ দিনেই কোরআনের হাফেজ রবিউল

পাবনার বেড়ায় মাত্র ৪ মাস ২৬ দিন অর্থাৎ ১৪৬ দিনে পবিত্র কোরআনের হাফেজ হয়েছে ১৩ বছর বয়সী রবিউল ইসলাম। রবিউলের এমন কৃতিত্বে খুশি শিক্ষক-স্বজনরা।

হাফেজ রবিউল ইসলাম পাবনার বেড়া উপজেলার কৈটোলা ইউনিয়নের মানিকনগর গ্রামের ভাঙারির ব্যবসায়ী শফিকুল ইসলামের ছেলে। মা শাহানারা খাতুন গৃহিণী। দুই ভাইয়ের মধ্যে বড় রবিউল।

রবিউল ইসলাম জানান, শিক্ষাজীবনের শুরুতে প্রথমে রবিউল ইসলামকে স্কুলে ভর্তি করেন তার বাবা-মা। পরে তাদের ইচ্ছা হয় ছেলেকে হাফেজ হিসেবে গড়ে তোলার। সেই লক্ষ্যে বছর দুই আগে রবিউলকে ভর্তি করেন একই উপজেলার মানিকনগর আল মামুন হাফিজিয়া ক্বওমিয়া মাদরাসায়। সেখানেই পড়াশোনায় সবার নজর কাড়ে রবিউল। একপর্যায়ে সর্বশেষ ১৪৬ দিনে (৪ মাস ২৬ দিনে) মাত্র ১৩ বছর বয়সে পবিত্র কোরআন হেফজ সম্পন্ন করেন রবিউল।

হাফেজ হওয়ার স্বপ্ন পূরণ হওয়ায় উচ্ছ্বসিত রবিউল। রবিউল জানান, শিক্ষকদের আন্তরিক চেষ্টা, দিকনির্দেশনা আর ভালোবাসায় অল্প সময়ের মধ্যে হাফেজ হয়েছেন তিনি। ভবিষ্যতে একজন বড় আলেম হওয়ার ইচ্ছা তার।

মানিকনগর আল মামুন হাফিজিয়া ক্বওমিয়া মাদরাসার শিক্ষক হাফেজ মো. শফিকুল হাসান ও হাফেজ আল আমিন হুসাইন বলেন, আলহামদুল্লিাহ অনেক ভালো লাগছে। এই মাদরাসায় এটাই প্রথম এত অল্প সময়ে একজন হাফেজ হয়েছে। আমরা যখন যে দিকনির্দেশনা দিয়েছি সেটি মেনে চলেছে রবিউল। সে অনেক মেধাবী। সে চেষ্টা করেছে, যে কারণে এই সফলতা। দেশবাসীর কাছে দোয়া চাই রবিউলকে যেন আল্লাহ আলেম হিসেবে কবুল করেন।

মানিকনগর আল মামুন হাফিজিয়া ক্বওমিয়া মাদরাসার মুহতামিম মাওলানা মুফতি জিয়াউর রহমান বলেন, রবিউল ছোটবেলা থেকেই খুব মেধাবী ছাত্র, মনোযোগী এবং মেহনতি। তার এই মেহনত যদি সে ধরে রাখতে পারে তাহলে একজন যুগশ্রেষ্ঠ আলেম হতে পারবে।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৩৮ পূর্বাহ্ণ | শুক্রবার, ০২ ফেব্রুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]