মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আইসিসির মাসসেরার দৌড়ে শামার

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৪ | প্রিন্ট

আইসিসির মাসসেরার দৌড়ে শামার

গ্যাবায় গতির ঝড় তোলার পর থেকেই একের পর এক সুখবর পেয়ে যাচ্ছেন ওয়েস্ট ইন্ডিজের তরুণ তুর্কি শামার জোসেফ। অভিষেক টেস্টে ৫ উইকেট ও ব্রিসবেন টেস্টে ৭ উইকেট তুলে নিয়ে দলকে জয় উপহার দেন তিনি। এজন্য আইসিসির র‌্যাংকিংয়ে একলাফে ৫০ নম্বরে উঠে আসেন। এর কদিন পরেই উইন্ডিজ ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে জায়গা পান তিনি।

এবার আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ অ্যাওয়ার্ডে জানুয়ারির জন্য মনোনয়ন পেয়েছেন শামার জোসেফ। এ লড়াইয়ে তার সঙ্গে আছেন ইংল্যান্ডের ওলি পোপ ও অস্ট্রেলিয়ার জশ হ্যাজেলউড।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সর্বশেষ দুই ম্যাচের টেস্ট সিরিজে অভিষেক হয় সামারের। অ্যাডিলেডে সিরিজের প্রথম টেস্টে বোলিংয়ে এসেই প্রথম ডেলিভারিতে ১’শর বেশি টেস্ট খেলা স্টিভেন স্মিথকে আউট করেন তিনি। অভিষেকে উইকেট নেয়ার পর আর পেছন ফিরে তাকাতে হয়নি শামারকে। টেস্টের প্রথম ইনিংসে ৯৪ রানে ৫ উইকেট নেন এই ডান পেসার। দুর্দান্ত বোলিংয়ের পাশাপাশি লোয়ার অর্ডারে গুরুত্বপূর্ণ ৫১ রান করেন শামার। তারপরও দলের হার এড়াতে পারেননি তিনি।

কিন্তু ব্রিসবেনে দিবা-রাত্রির দ্বিতীয় টেস্টে অস্ট্রেলিয়াকে একাই ধসিয়ে দেন শামার। পায়ে ব্যাথানাশক ইনজেকশন নিয়ে অবিশ্বাস্য বোলিং পারফরমেন্সে অস্ট্রেলিয়ার মাটিতে ২৭ বছর পর টেস্ট জয়ের স্বাদ পায় ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় ইনিংসে ৬৮ রানে ৭ উইকেট নেন শামার। ম্যাচে ৮ উইকেট নিয়ে সেরা খেলোয়াড় হন তিনি। দুই ম্যাচে ৫৭ রান ও ১৩ উইকেট নিয়ে সিরিজ সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেন শামার। এমন পারফরমেন্সের সুবাদে মাস সেরার মনোনয়ন পান এই পেসার।

ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচের দ্বিতীয় ইনিংসে ১৯৬ রানের অসাধারণ ইনিংস খেলেন ইংল্যান্ডের ব্যাটার পোপ। যার সুবাদে ভারতকে ২৩১ রানের টার্গেট দিয়ে নাটকীয়ভাবে ম্যাচ জিতে ইংল্যান্ড।

গেল মাসে ৩টি টেস্ট খেলেছেন অস্ট্রেলিয়ার পেসার হ্যাজেলউড। ১৯ উইকেট শিকার করে মাস সেরার দৌড়ে নাম তুলেছেন হ্যাজেলউড। পাকিস্তানের বিপক্ষে সিডনি টেস্টে ৫টি, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অ্যাডিলেডে ৯টি এবং ব্রিজবেনে ৫ উইকেট নেন হ্যাজেলউড।

Facebook Comments Box
advertisement

Posted ৪:১২ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]