বুধবার ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ভাত খেয়ে হাসপাতালে ভর্তি শিশু, মারা গেল হাঁস

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারি ২০২৪ | প্রিন্ট

ভাত খেয়ে হাসপাতালে ভর্তি শিশু, মারা গেল হাঁস

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় ভাত খেয়ে ওমর আলী নামে এক শিশু অসুস্থ হয়ে পড়েছে। তার অবস্থা আশঙ্কাজনক। একই ভাত খেয়ে একটি হাঁসের বাচ্চাও মারা গেছে। ধারণা করা হচ্ছে, ভাতের সঙ্গে বিষাক্ত কিছু মেশানো ছিল।

সোমবার রাত সাড়ে ১১টার দিকে উন্নত চিকিৎসার জন্য সদর হাসপাতাল থেকে নোয়াখালীতে নেয়া হয়েছে। শিশু ওমর রায়পুর উপজেলার দক্ষিণ চরবংশী ইউনিয়নের খাসের হাট এলাকার বৃদ্ধ মোসলেম আলী ও রূপবানুর ছেলে।

শিশু ওমর আলীর মা রূপবানু জানান, আমি মানুষের বাড়িতে কাজকর্ম করি। মাঝেমধ্যে বিভিন্নস্থানে ভিক্ষা করতে যান। সোমবার সকালে ভাত-তরকারি রান্না করে ভিক্ষা করতে বের হই। সন্ধ্যায় ফিরে দেখি ওমর অসুস্থ হয়ে পড়ে আছে। তাৎক্ষণিক তাকে হাসপাতাল নিয়ে যাই। শত্রুতা করে কেউ একজন আমার রান্না করা ভাতের সঙ্গে বিষ মিশিয়ে দিয়েছে।

শিশু ওমর আলীর বাবা মোসলেম আলী বলেন, ক্ষুধায় কান্নাকাটি করলে পাতিল থেকে ভাত নিয়ে ওমরকে খাওয়াই। এরপরই সে অসুস্থ হয়ে পড়ে। মনে হয় কেউ শত্রুতা করে ভাতের সঙ্গে বিষ মিশিয়ে দিয়েছে।

সদর হাসপাতালের চিকিৎসক শামীম আফজাল বলেন, ভাত খাওয়ার পরে শিশুটি অচেতন হয়ে পড়ে বলে জানিয়েছেন স্বজনরা। একই ভাত খেয়ে তাদের হাঁসের বাচ্চাও মারা গেছে। শিশুটির অবস্থাও খারাপ ছিল। এতে উন্নত চিকিৎসার জন্য তাকে নোয়াখালী পাঠানোর পরামর্শ দিয়েছি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ভাতের সঙ্গে বিষ জাতীয় কোনো কিছু মেশানো ছিল।

লক্ষ্মীপুর শহর পুলিশ ফাঁড়ির (ইনচার্জ) জহিরুল আলম বলেন, খবর পেয়ে হাসপাতাল গিয়ে জানতে পারি, শিশুটিকে নোয়াখালীতে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। আর্থিক সামর্থ্য না থাকায় সাধারণ মানুষ টাকা তুলে শিশুটির চিকিৎসার খরচ দিয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৭:১৫ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]